শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সিরিয়ায় হামলা ছিল প্রতিশোধের প্রথম পর্ব -ইরান সেনাপ্রধান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৮, ৯:৪৭ পিএম

ইরানের সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ মেজর জেনারেল মোহাম্মাদ বাকেরি বলেছেন, উগ্র তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠীর ওপর সোমবার যে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে তা ছিল সন্ত্রাসীদের মদদদাতাদের বিরুদ্ধে প্রতিশোধের প্রথম পর্ব।
ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি সিরিয়ার ফোরাত নদীর পূর্ব উপকূলে সন্ত্রাসী গোষ্ঠীর অবস্থানে হামলা চালানোর পর জেনারেল বাকেরি একথা বললেন। তিনি বলেছেন, আহওয়াজের সামরিক কুচকাওয়াজের ওপর সাম্প্রতিক সন্ত্রাসী হামলার প্রতিশোধে সোমবার ক্ষেপণাস্ত্র ও ড্রোন দিয়ে হামলা চালানো হয়। জেনারেল বাকেরি এ অঙ্গীকারও করেছেন যে, আরো কয়েক পর্বে প্রতিশোধ নেয়া হবে।
তিনি বলেন, দীর্ঘ পথ পেরিয়ে ইরানের ক্ষেপণাস্ত্র ও ড্রোন সন্ত্রাসীদের অবস্থান আঘাত হেনেছে এবং এসব হামলায় শীর্ষ পর্যায়ের কয়েকজন সন্ত্রাসী নিহত হয়েছে। তিনি বলেন, ইরানের জনগণের নিরাপত্তা দেশের সর্বোচ্চ নেতা, সশস্ত্র বাহিনী ও শাসন ব্যবস্থার কাছে ‘রেড লাইন’ বলে গণ্য হয়- তা এই হামলার মাধ্যমে পরিষ্কার করা হয়েছে।
সন্ত্রাসীদের বিরুদ্ধে যে ব্যবস্থা নেয়া হয়েছে তাতে সন্তোষ প্রকাশ করে জেনারেল বাকেরি বলেন, আশা করা যায় সন্ত্রাসীরা আর এ ধরনের হামলার চিন্তাও করবে না। সূত্রঃ পার্সটুডে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন