বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সিটির আবেগের সামনে রিয়াল

প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আড়াই ঘন্টার বিমান পথ পাড়ি দিয়ে মাদ্রিদ থেকে এখন ম্যানচেস্টারে রিয়াল। জিনেদিন জিদানের সেই দলে আছেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও করিম বেনজেমা দুজনেই। তবে অনিশ্চয়তার মেঘ এখনো রয়েই গেছে ‘বিবিসি’র এই দুই ফলাকে নিয়ে। বেনজেমাকে নিয়ে কিছু জানা না গেলেও যাকে নিয়ে সবচেয়ে বেশি উদ্বেগ সেই রেনালদোকে ফিটসেন পরীক্ষায় পাশ করে তবেই ইতিহাদে নামতে হবে।
ম্যানচেস্টার সিটির সমস্যা আবার ভিন্ন। ইতিহাসে প্রথমবারের মত তাদের সামনে সেমি-ফাইনাল ম্যাচ। আবেগ তো একটু কাজ করেই। ঠিক এই কথা স্বরণ করেই কোচ ম্যানুয়েল পেল্লেগ্রিনি বলেনÑ ‘আমাদের অবশ্যই আবেগ নিয়ন্ত্রণে রাখতে হবে।’ বার্নাব্যু দলের অন্তঃত এই ধরনের সমস্যা নেই। ২৭ বার আসরের এই পর্বে খেলার অভিজ্ঞতা তাদের। সমান ১৩টি করে জয় ও পরাজয়। তবে এর আগে আসরে দু’দল মুখোমুখি হয়েছে একরারই। ২০১২/১৩ মৌসুমে গ্রæপ স্টেজের সেই ম্যাচে প্রথম লেগে দুই গোলে পিছিয়ে থেকেও ৩-২ গোলে জিতেছিল রিয়াল। যোগ করা সময়ে গোল করে জয় নিশ্চিত করেছিলেন রোনালদো। ম্যানচেস্টারে দ্বিতীয় লেগের ম্যাচটি ড্র হয় ১-১ গোলে। এর পরের দুই মৌসুম সিটিকে শেষ ষোলতেই থামতে হয়েছিল আরেক স্প্যানিশ প্রতিপক্ষ বার্সেলোনার কাছে। তবে চলতি মৌসুমে দুই স্প্যানিশ প্রতিপক্ষকে হারিয়েই শেষ চারে পা রেখেছে আকাশি-নীলরা। তাদের প্রেরণার পাতায় যোগ হতে পারে টানা সাত ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডও। এমন দল আজ নিজেদের মাঠে বিশেষ কিছু চাইতেই পারে। যেমনটা বললেন পেল্লেগ্রিনিÑ ‘প্রত্যেকেই ধারা বজায় রেখে ফাইনালে খেলতে চায়। আমরা একটা সিটি টিমকে দেখব যারা জয়ের জন্য খেলবে।’
টানা ৫ ম্যাচে জয় নিয়ে মাঠে নামবে রিয়ালও। তাই রোমাঞ্চকর এক ম্যাচের জন্য অপেক্ষা করছেন বলে জানান রিয়াল তারকা গ্যারেথ বেলÑ ‘তারা ভালো ফর্মে আছে ঠিক যেমনটা আমরা। আমি নিশ্চিত এটা একটা রোমাঞ্চকর ম্যাচ হতে যাচ্ছে।’ তবে দলের লক্ষ্য যে তাতে মোটেও নড়চড় হবে না সেটাও স্বরণ করে দিলেন ওয়েলস তারকাÑ ‘আমি মনে করি এ্যওয়ে ম্যাচে গোল করাটা সবচেয়ে গুরুত্বপূর্ণ, গোল না খাওয়াটাও। সেক্ষেত্রে বার্নাব্যুতে আমাদের সামনে অনেক সুযোগ থাকবে।’ রায়ো ভলকানোর বিপক্ষে নিজেদের সর্বশেষ ম্যাচে দুই গোলে পিছিয়ে থেকেও বেলের জোড়া গোলে ৩-২ গোলের জয় পায় রিয়াল। এই ম্যাচেই হাটুতে চোট নিয়ে মাঠ ছাড়েন বেনজেমা। এর আগের ম্যাচে ডান হ্যামিস্ট্রিংয়ে চোট পাওয়ায় ভলকানোর ম্যাচে বিশ্রামে ছিলেন রোনালদো। এ পর্যন্ত মৌসুমে ৪৭ গোল করেছেন পর্তুগিজ তারকা, যার মধ্যে চ্যাম্পিয়ন্স লিগে ব্যক্তিগত সর্বোচ্চ ১৬টি।


আইপিএল, হায়দারাবাদ-পুনে, রাত সাড়ে ৮টা
সরাসরি : মাছরাঙা/সনি সিক্স/ইএসপিএন
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ : সেমি-ফাইনাল
ম্যানসিটি-রিয়াল মাদ্রিদ, রাত পৌনে ২টা
সরাসরি : টেন ১ এইটডি/২
এনবিএ : পোর্টল্যান্ড-ক্লিপার্স
সরাসরি : সনি সিক্স, সকাল সাড়ে ৮টা

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন