বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মাহমুদুর রহমান পাঁচ দিনের রিমান্ডে

প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয় অপহরণ চক্রান্তের মামলায় আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে পাঁচ দিন রিমান্ডে নেয়ার অনুমতি দিয়েছেন আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম মো: গোলাম নবী এ আদেশ দেন। এর আগে গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার হাসান আরাফাত কারাবন্দী মাহমুদুর রহমানকে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে হাজির করে দশ দিন রিমান্ডে নেয়ার আবেদন করে।
এদিকে মাহমুদুর রহমানের আইনজীবী সানাউল্লা মিয়া রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করে আদালতে বলেন, মাহমুদুর রহমানের বিরুদ্ধে করা সব মামলায় তিনি জামিন পেয়েছেন। তিনি যাতে জামিনে বেরিয়ে যেতে না পারেন, সে জন্য তাকে এ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। অন্যদিকে, রাষ্ট্রপক্ষের সরকারি কৌঁসুলি আবদুল্লাহ আবু মাহমুদুর রহমানকে রিমান্ডে পাঠানোর পক্ষে যুক্তি তুলে ধরেন। শুনানি শেষে আদালত মাহমুদুর রহমানকে পাঁচ দিনের রিমান্ডে নেয়ার আদেশ দেন।
রিমান্ড আবেদনে বলা হয়, মামলার তদন্তকালে বিভিন্ন তথ্যে জানা গেছে, রিজভী আহমেদ সিজার অর্থের বিনিময়ে সজীব ওয়াজেদ জয় সম্পর্কে যে তথ্য বাংলাদেশের একজন রাজনৈতিক মিত্রকে দিয়েছিল, তিনি বিএনপি সরকারের সাবেক জ্বালানি উপদেষ্টা মাহমুদুর রহমান। প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যার ষড়যন্ত্রের সঙ্গে মাহমুদুর রহমান জড়িত আছেন বলে তথ্য-প্রমাণ পাওয়া গেছে। এ মামলার ঘটনার সঙ্গে দেশ-বিদেশে অনেক আসামির সম্পৃক্ততা রয়েছে। অনেকে অর্থের জোগানদাতা, হুকুমদাতা ও মদদদাতা আছে। এসব জোগানদাতা, হুকুমদাতা ও মদদদাতা ও সহযোগীসহ অন্য আসামিদের শনাক্ত করে গ্রেফতারের জন্য এ আসামিকে ১০ দিন রিমান্ডে নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।
মামলার নথি সুত্রে জানা গেছে, যুক্তরাষ্ট্র প্রবাসী জয়ের ব্যক্তিগত তথ্য পেতে ওই দেশে থাকা এক বিএনপি নেতার ছেলে রিজভী আহমেদ সিজার এফবিআইর এক কর্মকর্তাকে ঘুষ দিয়েছিলেন। পরে এ বিষয়টি ওই দেশের আদালতে প্রমাণিত হয় এবং গত বছর সিজারকে দÐ দিয়ে যুক্তরাষ্ট্রের আদালত রায় দেয়। রায়ে বলা হয়, বাংলাদেশের প্রধানমন্ত্রীর ছেলের ক্ষতি করার লক্ষ্যে তার ব্যক্তিগত তথ্য পেতে আসামি এফবিআইয়ের এক এজেন্টকে ঘুষ দিয়েছিলেন। ঘুষ দিয়ে তথ্য পাওয়ার পর তা সিজার বাংলাদেশে সরবরাহ করেছিলেন। ওই রায়ের পর জয়কে অপহরণের চক্রান্তের ঘটনায় ডিবি পুলিশের পরিদর্শক ফজলুর রহমান ২০১৫ সালের ৩ আগস্ট বাদি হয়ে রাজধানীর পল্টন মডেল থানায় মামলা করেন।
এর আগে এ মামলায় বিএনপিঘনিষ্ঠ সাংবাদিক শফিক রেহমানকে গ্রেফতার দেখিয়ে রিমান্ডে চায় গোয়েন্দা পুলিশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন