ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ব্যবসা বাণিজ্য

টাওয়ার না থাকায় মোবাইল গ্রাহকরা ভোগান্তির শিকার

প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার : কুষ্টিয়া সদর উপজেলার আইলচারায় মোবাইল গ্রাহকরা চরমভাবে ভোগান্তির শিকার হচ্ছে। গ্রামীণফোন, বাংলালিংক, রবি, টেলিটক, এয়ারটেল, সিটিসেলসহ কোন কোম্পানীরই টাওয়ার না থাকায় নেটওয়ার্কের কারণে গ্রাহকরা হয়রানির শিকার হচ্ছে।
জানা যায়, দেশের বৃহত্তম চালের মোকাম, জেলার বৃহত্তম পশুহাট আইলচারায় অবস্থিত। এখানে রয়েছে অত্র অঞ্চলের বৃহত্তম কওমী মাদ্রাসা বড় আইলচারা জামেয়া ইসলামিয়া বালক-বালিকা মাদ্রাসা। স্কুল-কলেজ, ব্যাংক, বীমাসহ অসংখ্য প্রতিষ্ঠান। যাতায়াতসহ বিভিন্ন উন্নয়ন হলে এখানে উন্নয়ন হয়নি যোগাযোগ মাধ্যমের। টেলিফোনের সংযোগ না থাকায় মোবাইলের যোগাযোগই একমাত্র প্রধান মাধ্যম। কিন্তু কুষ্টিয়া সদর উপজেলার আইলচারা ইউনিয়নের মোবাইল গ্রাহকরা মোবাইল যোগাযোগের ক্ষেত্রে চরমভাবে হয়রানীর শিকার হচ্ছে। বিশেষ করে বড় আইলচারা বাক্সব্রীজ মোড়ের গ্রাহকরা মোবাইলে কথা বলতে না পারায় দুর্ভোগ পোহাচ্ছে।
স্থানীয়রা জানিয়েছেন, বড় আইলচারা বাক্সব্রীজ মোড়টি কুষ্টিয়া-দর্শনার সাথে সড়ক যোগাযোগের প্রধান কেন্দ্র। পোড়াদহ-আইলচারা-ঝাউদিয়া, আলামপুর, পাটিকাবাড়ী এলাকার প্রধান সড়ক। স্থানটি অত্র অঞ্চলের একটি গুরুত্বপূর্ণ মোড়। ৮ রাস্তার কেন্দ্র বিন্দু হওয়ায় এখানে প্রতিদিন হাজার হাজার লোকের সমাগম হয়। এখানে ব্যবসার উন্নয়ন হলেও মোবাইল টাওয়ার না থাকায় মোড়ে অবস্থিত ব্যক্তিরা ফোনে যোগাযোগ ঠিকমত করতে পারেন না।
বড় আইলচারা জামেয়া ইসলামিয়া বালক-বালিকা মাদ্রাসার মোহতামিম মুফতি আব্দুল হামিদ জানান, আইলচারায় মোবাইল টাওয়ার না থাকায় কথা বলতে চরম অসুবিধার সৃষ্টি হয়। ভালোভাবে কথা বলতে হলে মাদ্রাসা ছেড়ে বাইরে আসতে হয়।
সাংবাদিক খালিদ হাসান সিপাই জানান, মোবাইল নেটওয়ার্কের কারণে তারা সংবাদ আদান-প্রদানের ক্ষেত্রে দারুণভাবে হিমসিম খাচ্ছে। মোবাইল নেটওয়ার্ক যেমন বিভ্রাট হচ্ছে ইন্টারনেট ব্যবহার করার ক্ষেত্রেও তারা নানান অসুবিধায় পড়ছে।
এলাকাবাসী জানান, পার্শ্ববর্তী মিরপুর উপজেলার পোড়াদহে প্রায় সকল কোম্পানীর টাওয়ার রয়েছে। বেশ কয়েক কিলোমিটার দূরে এসব টাওয়ার থাকায় সদর উপজেলার বড় আইলচারা মোড়ের মোবাইল গ্রাহকরা মোবাইলে নেটওয়ার্ক পান না। তাই তারা মোবাইলে কথা বলা থেকে শুরু করে ইন্টারনেট ব্যবহার করতে পারছেন না।
তাই যোগাযোগের উন্নয়নে আইলচারা বাক্সব্রীজ মোড়ে মোবাইল টাওয়ার স্থাপনের জন্য গ্রামীণফোন, বাংলালিংক, রবি, টেলিটক, সিটিসেলসহ সকল মোবাইল কোম্পানীগুলোর দৃষ্টি আকর্ষণ করেছেন এলাকাবাসী।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন