বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

হাতিরঝিলে ফিরেছে ওয়াটার ট্যাক্সি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

দুই সপ্তাহ বন্ধ থাকার পর গতকাল শুক্রবার হাতিরঝিলে ফের চালু হয়েছে ওয়াটার ট্যাক্সি সার্ভিস। ২২ সেপ্টেম্বর থেকে গত বৃহস্পতিবার পর্যন্ত জনপ্রিয় এই ওয়াটার ট্যাক্সি সার্ভিসের সকল নিয়মিত কার্যক্রম বন্ধ ছিল। মেরামত, ঘাট সংস্কার ও রক্ষণাবেক্ষণের জন্যই মূলত দুই সপ্তাহ এই সার্ভিস বন্ধ রাখা হয়।

ওয়াটার ট্যাক্সি পরিচালনার দায়িত্বে থাকা প্রতিষ্ঠান করিম গ্রুপের কর্মকর্তারা জানান, শুক্রবার থেকে এফডিসি, রামপুরা, গুলশান-১, মেরুল-বাড্ডা ও পুলিশ প্লাজা ঘাট থেকে আবারও ওয়াটার ট্যাক্সি চলাচল শুরু হয়েছে। জানা যায়, ঢেউয়ের কারণে ঘাটের আশপাশের কিছু পাড় ক্ষতিগ্রস্ত হয়। সেই সাথে বালি জমে ঘাটে নাব্য সঙ্কটও তৈরি হয়েছিল। ফলে ঘাট ও সংলগ্ন এলাকা সংস্কার ও কয়েকটি ওয়াটার ট্যাক্সি মেরামতের প্রয়োজন হয়। ১৩ দিন ট্যাক্সি চলাচল বন্ধ রেখে এসব মেরামত করা হয়।

প্রসঙ্গত, ২০১৬ সালের ডিসেম্বরে চারটি ওয়াটার ট্যাক্সি নিয়ে হাতিরঝিলে যাত্রা শুরু হয় নৌপথে যাত্রী পরিবহন সেবা। শুরুর কিছুদিন পরই এর জনপ্রিয়তা বাড়ায় পরের দুই বছরে এই সেবার পরিসর বাড়ানো হয়। যানজটের শহর ঢাকাতে এই ধরনের সুবিধা পেয়ে অনেকটা সানন্দে গ্রহণ করে নগরবাসী। যাতায়াতের জন্য খুব অল্প সময়ের মধ্যেই ওয়াটার ট্যাক্সি জনপ্রিয় হয়ে ওঠে। এফডিসি সংলগ্ন ঘাট থেকে গুলশান বা রামপুরার পানি পথে প্রতিদিন ১৪টি ওয়ার ট্যাক্সি চলাচল করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন