শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৮, ১১:০৩ পিএম | আপডেট : ১২:১১ এএম, ৮ অক্টোবর, ২০১৮

টুর্নামেন্ট জুড়ে আলো ছড়িয়ে সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রথম আসরে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে গতকাল ফাইনালে স্বাগতিকদের ১-০ গোলে হারায় বাংলাদেশ। ম্যাচের ৪৯তম মিনিটে একমাত্র গোলটি করেন মাছুরা পারভীন। গ্রæপ চ্যাম্পিয়ন হয়ে সেমি-ফাইনালে ওঠার পথেও দলটির বিপক্ষে ২-১ গোলে জিতেছিল গোলাম রব্বানী ছোটনের দল।

সেমি-ফাইনালে ভুটানকে ৪-০ গোলে হারানো ম্যাচে হালকা চোটের কারণে না খেলা ফরোয়ার্ড সিরাত জাহান স্বপ্না নেপাল ম্যাচের একাদশে ফেরেন। তবে গোলশূণ্য প্রথমার্ধে দলের খেলায় ছিল না চেনা ধার। ভুল পাসের কারণে মাঝ মাঠ থেকে আক্রমণ গড়ে ওঠেনি।
কৃষ্ণা রানী সরকার-স্বপ্নাকে নিয়ে সাজানো আক্রমণভাগ নেপাল গোলরক্ষকের তেমন কোনো পরীক্ষাও নিতে পারেনি। প্রথমার্ধের শেষ দিকে মারিয়া মান্ডার দূরপাল্লার শট সরাসরি গোলরক্ষকের কাছে যায়।

৪৯তম মিনিটে কাঙ্খিত গোল পায় বাংলাদেশ। মাঝ মাঠের একটু ওপরে স্বপ্না ফাউলের শিকার হলে ফ্রি-কিক পায় বাংলাদেশ। মিশরাত জাহান মৌসুমীর লম্বা করে নেওয়া ফ্রি কিকে অফসাইডের ফাঁদ ভেঙে হেডে লক্ষ্যভেদ করেন ডিফেন্ডার মাসুরা পারভীন।

দুই মিনিট পরই সমতায় ফিরতে পারত সেমি-ফাইনালে টাইব্রেকারে ভারত হারিয়ে চমক দেখানো নেপাল। কিন্তু দলটির আক্রমন পোস্টে লেগে ফিরে। বাকিটা সময় ব্যবধান বাড়াতে না পারলেও স্বস্তির জয়ে চ্যাম্পিয়নের হাসি নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। প্রতিপক্ষের জালে ২৪ গোল করার বিপরীতে মাত্র ১ গোল হজম করে টুর্নামেন্ট শেষ করল বাংলাদেশ। ৮ গোল নিয়ে প্রতিযোগিতা সর্বোচ্চ গোলদাতা হলেন বাংলাদেশের স্বপ্না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মারুফ ৮ অক্টোবর, ২০১৮, ১:৫৫ এএম says : 0
অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল দলকে অভিনন্দন
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন