বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গাছ লাগানো এবং রক্ষার দায়িত্ব সবার -মেনন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৮, ৫:৩৩ পিএম

সমাজকল্যাণ মন্ত্রী ও ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, গাছ কাটা নয়, বরং যদি ১টি গাছ আমরা কাটি ৩টি গাছ যেন আমরা লাগাই। আজকে সেই গাছ লাগানোর দায়িত্ব আমাদের সবার উপরে এবং গাছ রক্ষায় দায়িত্বও আমাদের সবার উপরে। কারণ এই গাছই আমাদের অক্সিজেন দেবে।

আজ বিকালে জাতীয় প্রেসক্লাবের সামনে মইনীয়া যুব ফোরাম-এর আয়োজনে ‘বিনামূল্যে গাছের চারা বিতরণ-২০১৮-এর উদ্বোধন করার সময় তিনি এ কথা বলেন।

মেনন বলেন, বাংলাদেশ পরিবেশ রক্ষায় বিশ্বে প্রথম সারিতে এগিয়ে আছে। যদিও এই পরিবেশ দূষণে বাংলাদেশের ভূমিকা একেবারে নাই। যেখানে বড় বড় দেশগুলো পরিবেশ দূষণের জন্য দায়ী, সেখানে বাংলাদেশ জলবায়ু ট্রাষ্ট করে সারাদেশের পরিবেশ রক্ষায় যে কার্যক্রম গ্রহণ করেছে সেটা ইতিমধ্যে বিশে^র দৃষ্টি আকর্ষণ করেছে।

ইতিমধ্যে ৫০ লক্ষ চারা বিতরণের প্ল্যান হাতে নেয়ায় সংগঠনটিকে অভিনন্দন জানান মেনন।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য কামরুল আহসান, কেন্দ্রীয় সদস্য কমরেড দীপংকর সাহা দিপু, আনজুমান-এ-রাহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়ার সম্পাদকম-লীর সদস্য এ আলী আহমদ নানতু, মোঃ পলক চৌধুরী, মইনীয়া যুব ফোরামের সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ আসলাম প্রমুখ।

হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভান্ডারী ট্রাস্ট-এর সৌজন্যে আনজুমান-এ-রাহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়া’র সহযোগিতায় এ কর্মসূচী পালন করা হচ্ছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন