ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ভোলায় ইলিশ ধরার অপরাধে আটক ১১ জেলের কারাদন্ড ৪ জনকে জরিমানা

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৮, ৮:৪০ পিএম

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশা শিকারের দায়ে ভোলার মেঘনা ও তেঁতুলিয়া থেকে ১৫ জেলেকে আটক করেছে উপজেলা প্রশাসনের যৌথটিম। বুধবার বিকালে তাদের আটক করা হয়। এদের মধ্যে ১১ জনকে এক বছর করে কারাদন্ড এবং ৪ জনকে ৫ হাজার করে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। ভ্রাম্যমানা আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো: কামলা হোসেন রায় দেন।
সুত্র জানিয়েছে, ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কামাল হোসেনের নেতৃত্বে, মৎস্যবিভাগ, কোস্টগার্ড ও নৌ পুলিশের একটি টিম মেঘনা ও তেঁতুলিয়া নদীতে অভিযান চালায়। অভিযান দলটি দুই নদীর ইলিশা ও তুলাতলী এলাকায় ইলিশ ধরার অপরাধে ১৫ জনকে আটক করে। এছাড়াও একটি ট্রলার, ১৫ কেজি ইলিশ ও ৭হাজার ২০০ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। আটককৃতদের ভ্রম্যামান আদালতে জেল-জরিমানা করেছে। জব্দকৃত মাছ এতিম খানায় বিতরন করা হয়েছে এবং জাল আগুনে পুড়িয়ে নষ্ট করে দেয়া হয়েছে।
কোস্টগার্ড দক্ষিন জোনের অপারেশন অফিসার লে. নুরুজ্জামান শেখ ও সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো: আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।
উল্লেখ্য, ইলিশের প্রধান প্রজনন মৌসুমের ৭ থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ইলিশ ধরার, জাল ফেলা, বিক্রি ও পরিবহনে নিষেধাজ্ঞা জারী করেছে সরকার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন