বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মাদক নির্মূল না হওয়া পর্যন্ত অভিযান

আহত র‌্যাব সদস্যদের দেখতে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

মাদক নির্মূল না হওয়া পর্যন্ত মাদকবিরোধী অভিযান অব্যাহত থাকবে। আমরা জঙ্গি দমন করেছি, তবে জঙ্গিবিরোধী অভিযান এখনো চলছে। ঠিক তেমনিভাবে যে পর্যন্ত মাদক নির্মূল করতে না পারবো, সে পর্যন্ত আমাদের অভিযান চলবে। আমাদের যুবসমাজকে হারিয়ে যেতে দেবো না। গতকাল শনিবার রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) বন্দুকযুদ্ধে আহত র‌্যাব সদস্যদের দেখতে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

চট্টগ্রামে বন্দুকযুদ্ধে আহত র‌্যাবের চার সদস্যই বর্তমানে আশঙ্কামুক্ত জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, চট্টগ্রামের ওই জায়গায় আমাদের র‌্যাব বাহিনীর নিয়মিত চেকপোস্ট ছিল। সেই চেকপোস্টে একটি গাড়িকে সিগন্যাল দেওয়া হলে এক ব্যক্তি গাড়ি থেকে নেমে গুলি শুরু করে। এতে র‌্যাবের চারজন সদস্য গুলিবিদ্ধ হয়ে আহত হন। আহতদের মধ্যে স্কোয়াড্রন লিডার সাফায়েত জামিল ফাহিম চট্টগ্রাম সিএমএইচে চিকিৎসাধীন। এছাড়া মেজর মেহেদী হাসান, ল্যান্স কর্পোরাল আরিফ ও শহীদ ঢাকার সিএমএইচে চিকিৎসা নিচ্ছেন। এ সময় র‌্যাবের পাল্টা আক্রমণে যার মৃত্যু হয়েছে সে একজন শীর্ষ মাদকব্যবসায়ী। দায়িত্ব পালন করতে গিয়ে যে দুর্ঘটনা হয়েছে, এতে র‌্যাব সদস্যদের মনোবল একটুও কমেনি বরং তারা আরো চাঙ্গা হয়েছে। ভবিষ্যতে আরো বড় বড় অভিযানের জন্য র‌্যাব প্রস্তুত।

র‌্যাব এ ধরনের অভিযান পরিচালনা করছে বলেই আমরা জঙ্গি-সন্ত্রাসী থেকে নিরাপদ এবং মুক্ত রয়েছি মন্তব্য করে তিনি বলেন, আমাদের র‌্যাব শুধু জঙ্গি দমনই নয়, যেখানেই দায়িত্ব দেওয়া হচ্ছে সেখানেই অত্যন্ত দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করছে।

উল্লেখ্য গত বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম নগরীর মুরাদপুর রেলগেট এলাকায় একটি তল্লাশি চৌকিতে গুলিবিদ্ধ হয়ে আহত হন র‌্যাবের চার সদস্য।

মাদক বিক্রেতাদের সঙ্গে বন্দুকযুদ্ধে তারা গুলিবিদ্ধ হন। এতে মেজর মেহেদী হাসান, ল্যান্স করপোরাল আরিফ ও ল্যান্স করপোরাল শহীদ, স্কোয়াড্রন লিডার সাফায়েত জামিল ফাহিম আহত হন। এর মধ্যে তিনজনকে ঢাকার সিএমএইচে ভর্তি করা হয়েছে। তাদেরকে শুক্রবার বিকালে র‌্যাবের হেলিকপ্টারে ঢাকায় আনা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন