শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শিগগিরই মানুষ তাদের ভোটাধিকার ফিরে পাবে

আলোচনা সভায় ড. মোশাররফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৮, ১২:০৪ এএম | আপডেট : ১২:১৭ এএম, ১৪ অক্টোবর, ২০১৮

জাতীয় ঐক্য ছাড়া বর্তমান সরকারকে সরানো সম্ভব নয় জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, শিগগরিই জাতীয় ঐক্যের রূপরেখার আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে। তিনি বলেন, জাতীয় ঐক্যের বিষয়ে আমরা অনেক দ‚র এগিয়েছি। অতি শিগগিরই জাতীয় ঐক্যের রূপরেখা আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হবে। যার মাধ্যমে দেশের মানুষ তাদের ভোটাধিকার ফিরে পাবে। গতকাল (শনিবার) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সকল মামলা প্রত্যাহারের দাবিতে নাগরিক দল আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
খন্দকার মোশারফ বলেন, জনগণের মধ্যে আওয়াজ উঠেছে এই স্বৈরাচারের হাত থেকে মুক্তি পেতে হলে খালেদা জিয়াকে মুক্ত করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে একটি অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যবস্থা করতে হবে। তিনি দাবি করেন, দেশের মানুষ নীতিগতভাবে ঐক্যবদ্ধ হয়েছে যে বেগম জিয়াকে ছাড়া অংশগ্রহণমূলক নির্বাচন হবে না। জাতীয় ঐক্য ছাড়া জনগণকে এই স্বৈরাচারী সরকারের হাত থেকে মুক্ত করা সম্ভব হবে না।
তিনি বলেন, বর্তমান ক্ষমতাসীন সরকারের কাছে কেউ ন্যায় বিচার আশা করে না। কারণ যে দেশের প্রধান বিচারপতি নিজে বিচার পাননি সে দেশে অন্যান্য নাগরিকরা সুবিচার পাবে এটা আশা করা যায় না। সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহা তার বই এ লিখেছেন- যে দেশে আমি প্রধান বিচারপতি হয়ে বিচার পাইনি সে দেশে সাধারণ মানুষ বিচার পাবে সেটা আমি আশা করি না। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তারেক রহমানের বিষয়েও তাই হয়েছে।
বিএনপি নেতাকর্মীদের নামে ‘ভূতুড়ে’ মামলা দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, জাতীয় নির্বাচনকে সামনে রেখে বিএনপি নেতা-কর্মীদের নামে লাখ লাখ মামলা দেওয়ার একটাই উদ্দেশ্য, সেটা হলো, আবারও বিএনপিকে নির্বাচন থেকে দ‚রে রাখা। খালেদা জিয়া ও তারেক রহমানকে বাংলাদেশের রাজনীতি থেকে বিচ্ছিন্ন করা এবং বর্তমানে যারা বিনা ভোটে গায়ের জোরে ক্ষমতায় আছে তাদের ক্ষমতা দীর্ঘায়িত করা। ম‚লত সরকারের অলিখিত বাকশালকে প্রতিষ্ঠা করতেই বিএনপি নেতাকর্মীদের নামে ভূতুড়ে মামলা দেওয়া হচ্ছে।
২১ আগস্ট মামলার রায়ের পরে বিএনপির আর নিবন্ধন থাকতে পারে না আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনা করে খন্দকার মোশাররফ বলেন, আমরা কোনও হত্যাকান্ডকেই সমর্থন করি না। তবে অতীতে রমনা বটমূলে আ.লীগ সরকারের আমলে নৃশংস হত্যাকান্ড ঘটেনি? পিলখানায় নৃশংস হত্যাকান্ড ঘটেনি? এসব ঘটনার জন্যে তাহলে অনেক আগেই আওয়ামী লীগের নিবন্ধন বাতিল হওয়া উচিত ছিল। ওবায়দুল কাদেরের উদ্দেশ্যে তিনি আরও বলেন, আপনি বেশি কথা বলেন। গ্রামের চায়ের দোকানেও আপনার বক্তব্য নিয়ে সমালোচনা হচ্ছে।
আয়োজক সংগঠনের সভাপতি শাহজাদা সৈয়দ ওমর ফারুকের সভাপতিত্বে ও সহসভাপতি কৃষিবিদ এস এম শফি শাওনের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য জয়নুল আবদিন ফারুক, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমতুল্লাহ প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন