শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

লাইফস্টাইল

বেস্ট ফ্রেন্ডকে বেটারহাফ বানাবেন না!

ফেরদৌসী রহমান | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৮, ১১:২৮ পিএম

বন্ধুকেই তো মনের সব কথা খুলে বলা যায়,বন্ধুত্ব ছাড়া ভালবাসা সম্ভব নয় এমন মত অনেকেরই আছে । আর এমন ধারণা থেকেই প্রিয়তম বন্ধুটিকে অনেকেই জীবনসঙ্গী হিসেবে বেছে নিতে চান । কিন্তু বৈবাহিক জীবনে বন্ধু ও বন্ধুতাও জানলা দিয়ে পালিয়ে যায় ।বিয়ের পর জীবন অন্য মাত্রা পায়। প্রিয় বন্ধুকে বিয়ে করলে ঠিক কী কী সমস্যা হতে পারে জানেন?

গভীর বন্ধুত্বকে প্রেম ভেবে ভুলও করে বসেন অনেকে । পরস্পরের পছন্দ-অপছন্দ, ভাল-মন্দের খেয়াল রাখাটাকে অনেকে ভুলবশত ভালবাসা বলে ধরে নেন । আর সেই বন্ধুত্ব পরিণয়ে পরিণত হওয়ার পর প্রশ্ন জাগে, প্রেম কোথায়? দাম্পত্য জীবনে স্বামী-স্ত্রীয়ের মধ্যে বন্ধুতা এক জিনিস, আর বন্ধুকে স্বামী বা স্ত্রী হিসেবে ভালবাসা অন্য । সেই আবেগ-ঘনিষ্ঠতা না থাকলে বন্ধুত্বও যেন তিক্ত হয়ে ওঠে।
প্রিয় বন্ধুর সঙ্গে প্রেম হলে অনেক ক্ষেত্রেই তাড়াতাড়ি বিয়ের পিঁড়িতে বসে পড়ে কাপল । আর প্রেম সাগরে ডুব দিলে ব্যক্তিগত লক্ষ্য গৌণ হয়ে যায় । একে অপরের হাত ধরেই কেটে যাবে বাকিটা জীবন, এমন মনোভাব তৈরি হলেই সমস্যা । ভাল চাকরি বা উন্নতির সুযোগ পেলেও পরস্পরের থেকে দূরে থাকার সিদ্ধান্ত নেওয়াটা তখন বেশ কঠিন হয়ে পড়ে ।
দুই প্রিয় বন্ধুর মধ্যে বিতর্ক শুরু হলে তা কী মোড় নেয় বোঝা দায় । কিন্তু সে ঝগড়ায় যে কেউই হার মানতে চান না, তা বলাই বাহু্ল্য । কে কাকে থামাবেন, কেই বা কাকে সান্ত্বনা দেবেন ! যিনি এককালে তৃতীয় ব্যক্তি হয়ে নানা ঝড় ঝঞ্ঝায় আপনার পাশে দাঁড়িয়েছেন, এখন তো শত্রুপক্ষ তিনি নিজেই । দাম্পত্যের জীবনে সেই বন্ধুই কেমন যেন অচেনা হয়ে যান ।
দাম্পত্যের অন্যতম গুরুত্বপূর্ণ অংশ যৌনতা । যৌন জীবন সুখের হলে ভালবাসায় গভীরতা বাড়ে । অটুট হয় বিবাহের সম্পর্ক । কিন্তু যিনি খুব ভাল বন্ধু, তিনি যে ভাল যৌনসঙ্গীও, তেমনটা নাও হতে পারে । বন্ধুত্বের ভালবাসার টান আর যৌন আকাঙ্খা সম্পূর্ণ ভিন্ন । আর এখানেই সম্পর্কে চিড় ধরে । তাই বেস্ট ফ্রেন্ডকে বেটারহাফ বানানোর আগে সবদিকগুলি ভেবে নেওয়াই উত্তম ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন