ঢাকা, সোমবার , ১৮ নভেম্বর ২০১৯, ০৩ অগ্রহায়ণ ১৪২৬, ২০ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

ইসলামী প্রশ্নোত্তর

প্রশ্ন : আমি একটি মুসলিম মেয়েকে ভালোবেসে বিয়ে করি। গোপনে ইসলাম গ্রহণ করি শুধু এই উদ্দেশ্যে। এখনো পরিচয় ও ধর্ম গোপন রেখে চলেছি। উত্তরণের উপায় বলবেন মৌলভি সাহাব।

সুকুমার চৌধুরী
ঝাড়খন্ড, ইন্ডিয়া।

প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৮, ১২:১৩ এএম

উত্তর : রাষ্ট্র ও সমাজের ভয়ে বৈরী পরিবেশে নিজের ইসলাম গ্রহণ গোপন রাখা যায়। সময়-সুযোগে প্রকাশ করবেন, না হলে যেভাবে আছেন সেভাবেই আল্লাহর ইবাদত ও সংসার জীবন চালিয়ে যাবেন। একটি কথা জেনে রাখা প্রয়োজন, আপনার দাবি অনুযায়ী ‘গোপনে ইসলাম গ্রহণ করি শুধু এই উদ্দেশ্যে’। এটি ইসলাম গ্রহণের বিশুদ্ধ পন্থা নয়। মুসলিম নারীকে বিয়ে করতে হলে ইসলাম গ্রহণ তো করতেই হবে, তবে ইসলামের বিধান হচ্ছে নিজের মনকে এভাবে প্রস্তুত করা যে, আমি আমার মূল স্রষ্টাকে চিনেই তার ওপর বিশ্বাস স্থাপন করলাম। তাকে খুশি করাই আমার মুখ্য উদ্দেশ্য। বিয়ের জন্য ঈমান আনার চেয়ে আল্লাহকে খুশি করার জন্য এবং পরকালে মুক্তি লাভের জন্য ইসলাম গ্রহণ করাই আসল বিধান। এখনই মনোভাব পাল্টে এমন করে নিন। নতুন করে আর কিছুই করতে হবে না।

সূত্র : জামেউল ফাতাওয়া, ইসলামী ফিক্হ ও ফাতাওয়া বিশ্বকোষ।
উত্তর দিয়েছেন : আল্লামা মুফতি উবায়দুর রহমান খান নদভী

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
নিঝুম ১৪ অক্টোবর, ২০১৮, ২:৫০ এএম says : 0
উত্তরটি খুব ভালো লাগলো
Total Reply(0)
শাকিল খান মোহাম্মদ ২৪ অক্টোবর, ২০১৮, ১১:৪৩ এএম says : 0
আমি বিগত ১৮ বছর থেকে ফ্রান্সে আছি । আমার চাকুরির কতৃপক্ষের কাছে আমি অনেকবার অনূরোধ করেও আমার সাপ্তাহিক ছুঠি শুক্রবারে আনতে পারি নাই ! তাই সব জুমার নামায পড়তে পারি না ? তবে তিন/ চার সপ্তাহ পরে ছুঠি নিয়ে একটি জুমা আদায় করি এবং বাকী সময় জোহরের নামায আদায় করি ! দ্বীতিয়তঃ২০১৬ এর রমজান থেকে আমি দাঁড়ি রাখার সিদ্ধান্ত নিই ।আমার দাঁড়ি অনেকটাই সাদা হওয়াতে নিয়োগ কতৃপক্ষ বাদ সাধেন , তাই বাধ্য হয়ে কালো কলপ ব্যবহার করে হলেও দাড়ি রাখার সিদ্ধান্তে আমি অটল ! আমার এই দুটো প্রশ্নের উত্তরদানে বাধিত করিবেন ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন