বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দক্ষিণ চট্টগ্রামের সব সড়কে বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রী ও পর্যটকরা

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৮, ৯:০৮ এএম

কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কসহ দক্ষিণ চট্টগ্রামের সব সড়কে বাস চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছে শত শত যাত্রী এবং হাজারো পর্যটক।

চট্টগ্রাম শাহ আমানত সেতু এলাকায় চট্টগ্রামভিত্তিক হানিফ এন্টারপ্রাইজের টিকিট কাউন্টারে হামলা ভাঙচুর ও কাউন্টার বন্ধ করে দেয়ার ঘটনাকে কেন্দ্র করে দক্ষিণ চট্টগ্রামের সব রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ হয়ে গেছে।

এতে করে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে শত শত যাত্রী ছারাও আটকা পড়েছে অসংখ্য পর্যটক।

শনিবার দুপুরে দক্ষিণ জেলা ছাত্রলীগের একদল কর্মী ওই কাউন্টারের দরজায় তালা লাগিয়ে দেয় বলে অভিযোগ পাওয়াগেছে। এ সময় চেষ্টা করেও বাকলিয়া থানা পুলিশের সহযোগিতা না পাওয়ায় বিকেল পাঁচটা থেকে দক্ষিণ চট্টগ্রামগামী সব ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দেন বাস মালিকরা।

ধারনা করা হচ্ছে আলোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনায় ফাঁসির দন্ডাদেশ প্রাপ্ত হানিফের মালিকানাধীন হানিফ পরিবহন মনে করে হানিফ এন্টারপ্রাইজ ও হানিফ সুপার পরিবহনের টিকেট কাউন্টারে তালা লাগানো হয়েছে। অথচ তিনটি পরিবহনের মালিকানা নাকি ভিন্ন।

শাহ আমানত সেতু এলাকায় হানিফ এন্টারপ্রাইজের কাউন্টার বন্ধ করে দেয়ার পর নগরীর গরীবুল্লাহ শাহ মাজার এলাকার হানিফ পরিবহনের এসি কাউন্টারে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করেছে যুবকরা। এসময় তারা কাউন্টারের দুই কর্মচারীকে লাঞ্ছিত করেছে।

ওই কাউন্টারের ম্যানেজার মাসুদুর রহমানে, বরাতে জানা গেছে, ৩০/৪০ জনের একটি দল বিকেল তিনটায় এই হামলা চালায়। হামলাকারীরা কাউন্টারের সামনে ও পিছনের সব গ্লাস, যাত্রীদের সোফা, দুটি ল্যাপটপ, কম্পিউটারের দুটি মনিটর ভেঙ্গে চুরমার করে দেয়।

কাউন্টারের দুই কর্মচারী তাদের বুঝানোর চেষ্টা করলে উভয়কে মারধর করে। এরপর শাটার ফেলে কাউন্টারের সামনে ‘মাস্টারদা সূর্যসেন ব্রিগেড’ চট্টগ্রাম লিখা ব্যানার লাগিয়ে দিয়ে চলে যায়।

হানিফ এন্টারপ্রাইজের চেয়ার কোচ ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-কক্সবাজার রুটে এবং হানিফ সুপার শুধুমাত্র চট্টগ্রাম-কক্সবাজার রুটে চলাচল করে। দুইটি পরিবহনের মালিকানাও ভিন্ন।

হানিফ এন্টারপ্রাইজের মালিক ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মো. হানিফ। অন্যদিকে হানিফ সুপারের মালিক হচ্ছেন চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার বাসিন্দা মো. কামাল উদ্দিন।

কিন্তু ছাত্রলীগ নেতাকর্মীরা হানিফ এন্টারপ্রাইজের পাশাপাশি চট্টগ্রামের আঞ্চলিক রুটে চলাচল করা হানিফ সুপারের কাউন্টারেও তালা লাগিয়ে দিয়ায় বাস মালিকরা বাস চলাচল বন্ধ রাখে বলে জানাগেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন