শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামে পাহাড় ধসে এক পরিবারের ৩জনসহ নিহত ৪

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৮, ১০:৫৪ এএম | আপডেট : ২:৩৫ পিএম, ১৪ অক্টোবর, ২০১৮

রাতভর টানা বর্ষণে নগরীতে পাহাড় ধসে ও গাছ উপড়ে পড়ে একই পরিবারের তিনজনসহ চারজন মারা গেছেন। আকবর শাহ থানার পূর্ব ফিরোজ শাহ কলোনি এলাকায় রেলওয়ের মালিকানাধীন একটি পাহাড়ের একাংশ নীচে বসতির উপর ধসে পড়ে। রোববার সকালে সেখান থেকে তিনজনের লাশ উদ্ধার করা হয়। তারা হলেন- বিবি জোহরা (৭০), মেয়ে নূরজাহান বেগম (৪৫) ও তার মেয়ে আড়াই বছর বয়সী ফয়জুন্নেছা আক্তার ওরফে নূর আয়শা। নূরজাহানের স্বামী নূর মোহাম্মদ জানান, লক্ষ্মীপুর থেকে তার শ্বাশুড়ি বিবি জোহরা শুক্রবার তাদের বাসায় বেড়াতে আসেন। রাতে পাহাড় ধস শুরু হলে তিনি চার ছেলেমেয়ে নিয়ে ঘর থেকে বেরিয়ে যান। এসময় বিবি জোহরাসহ তিনজন ঘুমে ছিলেন। চার ছেলেমেয়েকে স্থানীয় আশ্রয়কেন্দ্রে রেখে ফেরার পর দেখতে পান, তাদের ঘরের উপর মাটিচাপা পড়েছে। চট্টগ্রাম বিভাগীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগের উপ-সহকারি পরিচালক জসিম উদ্দিন জানিয়েছেন, পাহাড় ধসের খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি গাড়ি ঘটনাস্থলে যায়।
চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেলোয়ার হোসেন জানান ফয়’স লেকের দক্ষিণে রেলওয়ের মালিকানাধীন পাহাড়টি লিজ নিয়েছে কনকর্ড গ্রুপ। সেখানে পাহাড়ে পাঁচ হাজারেরও বেশি পরিবার আছে। গত ৬ দিন ধরে সেখানে মাইকিং করেছি, উচ্ছেদও করেছি। যে পরিবারটি দুর্ঘটনার ঘটনার শিকার হয়েছে তাদেরও সরিয়ে নেওয়া হয়েছিল। কিন্তু বৃষ্টি কম দেখে শুক্রবার বিকেলে তারা ফিরে আসে।
এদিকে শনিবার রাতে নগরীর পাঁচলাইশ থানার হিলভিউ এলাকায় পাহাড়ে একটি ঘরের উপর গাছ উপড়ে পড়ে। এতে ঘরের দেওয়াল ভেঙ্গে পড়ে। এই ঘটনায় গুরুতর আহত নূর আলম লাল্টু (৩৫) নামে একজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান ফায়ার সার্ভিসের কর্মীরা। কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের কর্মকর্তা জসিম উদ্দিন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন