ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

রাজাপুরে ২ জেলের ১ বছর করে কারাদণ্ড

রাজাপুর( ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৮, ৭:২৫ পিএম

ঝালকাঠির রাজাপুরের বিষখালি নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরার অপরাধে দুইজেলেকে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
দণ্ডপ্রাপ্তরা হলেন- নলছিটি উপজেলার ইসলামাবাদ গ্রামের সহোদর জাহিদ হোসেন(২০) ও শরিফুল (১৮)পিতা কাছেম মোল্লা কে রোববার সকালে রাজাপুরের বিষখালি নদীতে মৎস বিভাগ ও উপজেলা প্রশাসন ও রাজাপুর থানা পুলিশ অভিযান চালিয়ে দুই জেলেকে আটক করে। এ সময় দুই হাজার মিটার অবৈধ জাল জব্দ করা হয়।
বিশখালী নদীতেই তাদের ভ্রাম্যমাণ আদালতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক আফরোজা বেগম পারুল তাদের এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেন এবং জব্দ করা জাল পুড়িয়ে ধ্বংস করা হয়। পক্ষান্তরে ঝালকাঠি জেলা প্রশাসকের বরাদ দিয়ে রাজাপুর উপজেলা নির্বাহী অফিসার ফেইজ বুকে জানিয়েছেন ২৮ অক্টোবর পর্যন্ত বিশখালী নদীতে কোন মাছ ধরার নৌকা থাকবে না,সকল নৌকা ইউনিয়ন চেয়্যারম্যানের
জিম্মায় থাকবে,এবং আইনেররপ্রতি শ্রদ্ধা প্রদর্শনের নির্দেশ দিয়েছেন। উল্লেখ্য-বিশখালী নদীতে বৈরী আবগাওয়া উপেক্ষা করে -উপজেলা নির্বাহী কর্মকর্তা,মৎস অফিস,সহ রাজাপুর থানা পুলিশের দল।
ইউএন ও আফরোজা বেগম পারুল বলেন- বিষখালী নদীতে চলছে মা ইলিশ রক্ষা অভিযান নদী মোটামুটি খালি এর মাঝেই এই ৬জনকে জাল ফেলার প্রস্তুতিকালে আমাদের হাতে আটক হয়,এবং মৎস সংরক্ষন আইনে দন্ড প্রদান করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন