শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

কয়রায় বেড়িবাঁধে ধস : আতঙ্কে এলাকাবাসী

কয়রা (খুলনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

কয়রা উপজেলার কাশিয়াবাদ ফরেস্ট স্টেশন সংলগ্ন শাকবাড়িয়া নদীর সুতিবাজার সুইস গেটের এক পার্শ্বের পাউবোর বেড়িবাঁধ হঠাৎ ধসে ভাঙনের সৃষ্টি হয়েছে। জরুরি ভিত্তিতে সংস্কার করা না হলে ওই স্থানের বেড়িবাঁধ ভেঙে যে কোনো সময় এলাকা প্লাবিত হতে পারে বলে আশঙ্কা করছেন এলাকাবাসী। সরেজমিন দেখা গেছে, গত দুই দিন আগে বৈরী আবহাওয়ার কারণে নদীতে প্রবল জোয়ারের পানি বৃদ্ধি হওয়ায় পাউবোর ১৩/১৪-২ পোল্ডারের সুতিবাজার সুইস গেটের এক পার্শ্বের পাউবোর বেড়িবাঁধ হঠাৎ ধসে ভাঙনের সৃষ্টি হয়েছে। স্থানীয় সমাজসেবক আবু সাঈদ মোল্লা বলেন, নদীর প্রবল স্রোতের কারণে হঠাৎ পাউবোর ওই অংশের বেড়িবাঁধে ধস লাগায় ভাঙনের সৃষ্টি হয়েছে।

বেড়িবাঁধ রক্ষায় এলাকাবাসী স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে প্রাথমিক পর্যায় কাজ অব্যাহত রেখেছেন। তবে পাউবো কর্তৃপক্ষ বাঁধ রক্ষায় কাজ না করলে যে কোনো মুহূর্তে ভেঙে এলাকা প্লাবিত হয়ে জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করছেন স্থানীয়রা।
উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আল আমিন ইসলাম বলেন, সুতিবাজার সুইস গেটের বেড়িবাঁধে হঠাৎ ভাঙন লাগায় এলাকাবাসীকে সাথে নিয়ে প্রাথমিকভাবে কাজ করা হয়েছে। জরুরি ভিত্তিতে ভাঙনরোধে পাউবো কর্তৃপক্ষকে ব্যবস্থা গ্রহণের জন্য দাবি জানানো হয়েছে। পাউবোর আমাদী সেকশন কর্মকর্তা মশিউল আলম বলেন, বিষয়টি শুনেছি। জরুরি ভিত্তিতে ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন