বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পদত্যাগ করবেন না এম জে আকবর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৮, ৪:৫০ পিএম

সুর পাল্টে ফেলেছেন ভারতের কেন্দ্রীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম জে আকবর। তিনি পদত্যাগ করছেন না। তার বিরুদ্ধে আনা যৌন হয়রানির অভিযোগ অস্বীকার করে আকবর বলছেন, সবই সাজানো ঘটনা, মনগড়া এবং গভীর উদ্বেগের। খবর এনডিটিভি।

গত ৮ অক্টোবর ভারতের দুই নারী সাংবাদিক তার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তোলেন। এ নিয়ে ইতোমধ্যে ১২ জনের বেশি নারী তার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছেন। তাদের অভিযোগ, আকবর যখন সম্পাদক ছিলেন সে সময় যৌন হেনস্থা করেছেন।

এরপর তার দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নারী ও শিশু উন্নয়নবিষয়ক মন্ত্রী মেনকা গান্ধি এ ঘটনায় তদন্ত দাবি করেন। এছাড়া দেশটির প্রধান বিরোধী দল কংগ্রেসের শীর্ষ নেতারাও যৌন হয়রানির অভিযোগে আকবরকে পদত্যাগের আহ্বান জানান। বিদেশ সফরে থাকা এম জে আকবর শুক্রবার অনলাইনে তার পদত্যাগপত্র পাঠান। কিন্তু বিজেপি সরকার তা গ্রহণ করেনি বলে জানা যায়। একটি সূত্র বলছে, এই অভিযোগের বিষয়ে মোদি সরকার কিছুই করছে না।

এম জে আকবর এক বিবৃতিতে বলেন, সাধারণ নির্বাচনের কয়েক মাস আগেই এ ধরনের অভিযোগ কেন উঠেছে? এসবই মিথ্যা এবং ভিত্তিহীন। এমন মিথ্যা অভিযোগ এনে আমার খ্যাতি এবং সুনাম ধ্বংস করা হচ্ছে।

দ্য টেলিগ্রাফ এবং এশিয়ান এজের মত বিখ্যাত পত্রিকার উচ্চ পর্যায়ে দায়িত্ব পালন করেছেন এম জে আকবর। তার বিরুদ্ধে কমবয়সী নারীদের হয়রানির অভিযোগ রয়েছে।

 

 

 

ভারতে স্কুল ক্যাম্পাসে প্রিন্সিপালকে কুপিয়ে হত্যা

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন