বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পারলেন না সৌম্য, অপেক্ষায় জাবিদ

বরিশাল-কক্সবাজারে বৃষ্টির হানা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

ঘূর্ণিঝড় তিতলি বিদায় নিয়েছে ক’দিন আগে। তবে তার ঝাপটার ধাক্কা লেগেছে জাতীয় লিগে, মাঠ খেলার জন্য অনুপযুক্ত থাকায় দুইটি ম্যাচ হয়ে গেছে পন্ড। ৯ বছর পর বরিশালে ফেরাটা জাতীয় লিগের সুখকর হয়নি। মাঠ ভেজা থাকায় রাজশাহীর বিপক্ষে তৃতীয় রাউন্ডের ম্যাচে টসই করতে পারেনি স্বাগতিকরা। আর বৃষ্টির তোড়ে ভেসে গেছে কক্সবাজারে অনুষ্ঠিত ঢাকা-সিলেট ম্যাচের প্রথম দিনটিও। তবে বগুড়ায় ঢাকা মেট্রো-চট্টগ্রাম ও খুলনায় রংপুরের সঙ্গে স্বাগতিক খুলনার খেলাটাই ঠিকঠাক হয়েছে।

দুইটি ম্যাচেই ব্যাটসম্যান বা বোলার, কেউই এককভাবে প্রাধান্য বিস্তার করতে পারেননি। খুলনায় শুরুতে ব্যাট করে স্বাগতিকরা ২৩ রানে হারায় রবিউল ইসলাম রবিকে। এরপর দ্বিতীয় উইকেটে এনামুল হক বিজয় ও সৌম্য সরকার যোগ করেন ১২৩ রান। এনামুল ৫৬ রানে আউট হয়ে গেলেও সৌম্যের ব্যাটে ভর করে এগিয়ে যাচ্ছিল খুলনা। শেষ পর্যন্ত ৭৬ রান করে সৌম্য আউট হয়ে যান সাজেদুলের বলে। ১৭৬ রানে তৃতীয় উইকেট হারায় খুলনা।

এরপর খুলনা নিয়মিতভাবেই উইকেট হারাতে শুরু করে। তুষার ইমরান, নুরুল হাসান বা আফিফ হোসেন, সবাই দুই অঙ্ক ছুঁলেও কেউ বিশের বেশি রান করতে পারেননি। দিন শেষে তাই ৮৬ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৭২ রান তুলেছে খুলনা। ৩৩ রানে অপরাজিত ছিলেন জিয়াউর রহমান, অধিনায়ক আবদুর রাজ্জাক ব্যাট করছিলেন শূন্য রানে। রংপুরের হয়ে চারটি উইকেট নিয়েছেন সাজেদুল ইসলাম। দুইটি উইকেট নিয়েছেন সঞ্জিত সাহা, অন্যটি মোহাম্মদ সাদ্দামের।

বগুড়ার ম্যাচেও চট্টগ্রামের বিপক্ষে ব্যাট করে শুরুটা ভালো হয়নি ঢাকা মেট্রোর। ২৮ রানে হারায় প্রথম উইকেট, এরপর দলের ৭৬ রানে ৩৬ রান করে আউট হয়ে যান ফর্মে থাকা ওপেনার সাদমান ইসলাম। কোনো বল না খেলেই রান আউট হয়ে যান মোহাম্মদ আশরাফুল, খানিক পর মেহরাব হোসেন জুনিয়রও কোনো রান না করে আউট হয়ে গেলে ৯৯ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে ঢাকা।

সেখান থেকে তাদের টেনে তোলেন উইকেটরক্ষক জাবির হোসেন ও শরিফুল্লাহ। ষষ্ঠ উইকেটে দু’জন যোগ করেছেন ৭৪ রান, শরিফুল্লাহ আউট হয়েছেন ৪৫ রান। তবে ৭৯ রান নিয়ে দিন শেষে অপরাজিত ছিলেন জাবির, অন্য প্রান্তে তার সঙ্গী তাসকিন আহমেদ ব্যাট করছিলেন ২১ রানে। ৯০ ওভারে ৬ উইকেটে ২৬৬ রান নিয়ে দিন শেষ করেছে ঢাকা মেট্রো। দুইটি করে উইকেট নিয়েছেন চট্টগ্রামের সাখাওয়াত হোসেন ও হাসান মাহমুদ।


সংক্ষিপ্ত স্কোর (১ম দিন শেষে)
ঢাকা মেট্রো-চট্টগ্রাম, বগুড়া
ঢাকা মেট্রো ১ম ইনিংস : ৯০ ওভারে ২৬৬/৬ (সাদমান ৩৬, নাঈম ৯, শামসুর ৫০* আহত অবসর, আশরাফুল ০, মেহরাব জুনিয়র ০, সৈকত ১০, জাবিদ ৭৯*, শরিফউল্লাহ ৪৫, তাসকিন ২১*; ইয়াসিন ০/৫২, রানা ০/২৬, মাহমুদ ২/৭৩, নাঈম ১/৬১, শাখাওয়াত ২/৩৬, মুমিনুল ০/৭)।

খুলনা-রংপুর, খুলনা
খুলনা ১ম ইনিংস : ৮৬ ওভারে ২৭২/৭ (রবিউল ১২, আনামুল ৫৬, সৌম্য ৭৬, তুষার ১২, নুরুল ১০, আফিফ ১৫, জিয়াউর ৩৩*, মেহেদী ৩৭, রাজ্জাক ০*; সাজেদুল ৪/৫৭, সাদ্দাম ১/৪৯, সনজিত ২/২৬)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন