শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

চাঁদা তুলতে নিষেধ করেছে বাহরাইন দূতাবাস

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৮, ৬:৫২ পিএম

বাহরাইনে ভবন ধসে বাংলাদেশি নাগরিকদের নিহত হওয়ার ঘটনায় চাঁদা তুলতে নিষেধ করেছে মানামায় অবস্থিত বাংলাদেশ দূতাবাস। নিহত বা আহতদের জন্য কেউ চাঁদা চাইলে তাকে পাকড়াও করে দূতাবাসে নিয়ে আসতে বলা হয়েছে। বাহরাইনের বাংলাদেশ দূতাবাস সূত্রে এ তথ্য জানা গেছে।

গত ৯ অক্টোবর বাহরাইনের একটি ভবন ধসে চার জন বাংলাদেশি নাগরিক নিহত হন। আহত হন প্রায় ২৫ জন বাংলাদেশি। তবে এ ঘটনাকে কেন্দ্র করে বাহরাইনে চাঁদা তুলছে কেউ কেউ। সে কারণে দূতাবাস থেকে এক বিজ্ঞপ্তি দিয়ে চাঁদা তুলতে নিষেধ করা হয়েছে।
গত বুধবার (১৭ অক্টোবর) মানামার বাংলাদেশ দূতাবাস থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বাহরাইনে অবস্থানকারী প্রবাসী বাংলাদেশিদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, মানামায় আবাসিক ভবন ধসের দুর্ঘটনা কেন্দ্র করে নিহত বা আহত ব্যক্তিদের সাহায্যের নামে বাহরাইনের মসজিদ, লেবার ক্যাম্প, পার্ক প্রভৃতি স্থানে আর্থিক অনুদান-চাঁদা সংগ্রহ করা থেকে বিরত থাকতে নির্দেশ দেওয়া যাচ্ছে। যদি কোনো ব্যক্তি বা সংগঠনকে জনেজনে আর্থিক অনুদান-চাঁদা সংগ্রহ করতে দেখা যায়, তাকেবাতাদের পাকড়াওকরেদূতাবাসেনিয়েআসারজন্য নির্দেশ দেওয়াহলো। অথবা দূতাবাস কে অবহিতকরতেঅনুরোধকরাহলো।
উল্লেখ্য, মানামার একটি ভবনে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের পর ভবন ধসে পড়ে। ভবনে প্রায় শতাধিক মানুষ থাকতো। এর মধ্যে বেশির ভাগই বাংলাদেশি। ভবন ধসের ঘটনায় আহত হন প্রায় ৫০ জন নাগরিক। এরমধ্যে ২৫ জনই ছিলেন বাংলাদেশি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন