শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রাখাইনে রোহিঙ্গা আশ্রয় শিবিরে আগুনে নিহত ৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৮, ৭:১০ পিএম

মিয়ানমারের রাখাইন প্রদেশে সংখ্যালঘু রোহিঙ্গাদের পুনর্বাসনের জন্য নির্মিত আশ্রয়কেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ৬ জন রোহিঙ্গা নিহত হয়েছেন। শুক্রবার মধ্যরাতে এ প্রাণহানির ঘটনা ঘটে। স্থানীয় ফায়ার সার্ভিস বিভাগের বরাত দিয়ে ফরাসী বার্তাসংস্থা এএফপি এ তথ্য জানিয়েছে।
আশ্রয় শিবিরে থাকা বেশিরভাগ রোহিঙ্গাকেই জোর করে ফিরিয়ে আনা হয়েছে বিভিন্ন দেশ থেকে। রাখাইনে গেলে মেরে ফেলা হতে পারে এই আশংকায় ফেরত আসতে অনিচ্ছুক ছিল তারা। এর মাঝেই এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল।
মিয়ানমারের ফায়ার সার্ভিস বিভাগের কর্মকর্তা হ্যান সোয়ে বলেন, অনডু চ্যা আশ্রয়শিবিরে প্রায় ৪ হাজার রোহিঙ্গা রয়েছে। সিত্তে থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরের এই রোহিঙ্গা শিবিরে শুক্রবার মধ্যরাতে আগুনের সূত্রপাত হয়। কয়েক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের কর্মীরা। তিনি বলেন, আগুনে ছয়জন মারা গেছেন। এদের মধ্যে একজন পুরুষ ও পাঁচজন নারী রয়েছেন। রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়েছে। এতে অন্তত ১৫ টি ঘর পুড়ে গেছে।
স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, শুক্রবার রাত ১টা ১০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তবে পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে রাত ৩টা বেজে যায়। শিবিরে অগ্নিকাণ্ডের এই ঘটনায় ৮২০ জন রোহিঙ্গা খোলা আকাশের নিচে আশ্রয় নিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন