বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ছুটি হয়ে যাচ্ছে গামাগীর

নারী দলের নুতন কোচ খুঁজছে বিসিবি

প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : ২০১৪ সালে দায়িত্ব নিয়ে শুরুতে নারী ক্রিকেট দলের সাফল্যে রেখেছিলেন অবদান। ইনচন এশিয়ান গেমসে শ্রীলংকাকে হারিয়ে বাংলাদেশ নারী দলের রৌপ্যপদক জয়ে অবদান রাখা শ্রীলঙ্কান কোচ চাম্পিকা গামাগীর কোচিংয়ে ওয়ানডে ম্যাচে পাকিস্তান নারী দলকে পর্যন্ত হারিয়েছে বাংলাদেশ। তবে পাকিস্তান এবং থাইল্যান্ড সফরে তার কোচিং দর্শন নিয়ে নারী দলের ম্যানেজার শফিকুল হক হীরা প্রশ্ন তুলে রিপোর্ট দেওয়ায় এবং এবং নারী টি-২০ বিশ্বকাপে বাংলাদেশ দলের যাচ্ছে-তাই ব্যাটিংয়ে কোপটা পড়ছে গামাগীর উপর। বাংলাদেশ নারী দলের ব্যাটারদের ব্যাটিং উন্নতিতে ভূমিকা রাখতে পারছে না গামাগী, নিজে ব্যাটসম্যান ছিলেন না বলেই এই সাবেক শ্রীলঙ্কান পেস বোলারের উপর ভরসা রাখতে পারছে না বিসিবি। আগামী জুন পর্যন্ত মেয়াদ আছে তার। তবে নুতন মেয়াদে এই শ্রীলঙ্কানকে আর রাখছে না বিসিবি, এমন সিদ্ধান্তের কথাই জানিয়েছেন বিসিবি’র ওম্যান্স উইং-এর চেয়ারম্যান এম এ আউয়াল বুলু এবং বিসিবি’র সিইও নিজামুদ্দিন চৌধুরী সুজন।
ওম্যান্স উইংয়ের চেয়ারম্যান এমন আভাসই দিয়েছেন ‘ও বাংলায় কথা বলতে পারে বলে আমাদের মেয়েরা তার কোচিংয়ে স্বাচ্ছন্দ্য পায়। আমি ব্যক্তিগতভাবে চেয়েছিলাম ও থাকুক। কারণ এই মুহূর্তে ওকে ছেড়ে দিলে শ্রীলঙ্কা ক্রিকেট তাদের মেয়েদের জন্য ওকে লুফে নিবে। কিন্তু আমি চাইলেই তো হবে না। চারদিক থেকে ওকে নিয়ে কথা উঠছে, তাতে ওকে রাখা যাচ্ছে না।’ বিসিবি সিইও নিজামুদ্দিন চৌধুরী  সুজন গামাগী সম্পর্কে বিসিবির অবস্থান পরিষ্কার করেছেন ‘তাকে আর কন্টিনিউট করছি না।’
মাসে সাড়ে ৪ হাজার মার্কিন ডলার বেতনে গামাগীর সার্ভিস পেয়েছে নারী ক্রিকেট দল ২০ মাস। নারী ক্রিকেট দলের জন্য উঁচুমানের বিদেশি কোচ নিয়োগে খরচা করতে হবে একটু বেশি। তারপরও আপত্তি নেই বিসিবির। ইংল্যান্ড, অস্ট্রেলিয়া অথবা ভারত থেকে হাইপ্রোফাইল কোচের সন্ধানে এখন বিসিবি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন