শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ছেলেকে ইমরুলের উপহার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৮, ১২:০৪ এএম

অল্প কয়েক দিনের ব্যবধানে দুইবার হুমকির হাত থেকে বেঁচে গেল তামিম ইকবালের সর্বোচ্চ রানের ইনিংস। এই জিম্বাবুয়ের বিপক্ষেই ২০০৯ সালে বুলাওয়েতে ১৩৮ বলে ১৫৪ রানের ইনিংটি খেলেছিলেন তামিম। এখন পর্যন্ত যা কোন বাংলাদেশি ব্যাটসম্যানের ওয়ানডেঈক সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস।
গতকাল একই প্রতিপক্ষের বিপক্ষে কাছে গিয়েও তামিমকে টপকাতে পারেননি ইমরুল কায়েস। ১০ রান দুরে থাকতে ১৪৪ রানে বাউন্ডারিতে ক্যাচ আউটের শিকার হন এই ওপেনার। সদ্য শেষ হওয়া এশিয়া কাপেও শ্রীলঙ্কার বিপক্ষে একই স্কোর গড়েন মুশফিকুর রহিম।
তাতে অবশ্য মুশফিক-ইমরুলের ইনিংসের মহত্ম একটুও কমছে না। মুশফিক যেমন ধ্বসস্তুপে দাঁড়িয়ে ১৫০ বলে ১১ চার ও চার ১৪৪ রানের ইনিংসটাকে সাজিয়ে দলকে নিয়ে যান নিরাপদ স্থানে। কাল তার চেয়েও করুণ পরিস্থিতির মধ্যে দাঁড়িয়ে ১৪০ বলে ১৩টি চার ও ছয় ছক্কায় ১৪৪ রানের ইনিংসটি খেলেন ইমরুল। সপ্তম উইকেটে মোহাম্মদ সাইফউদ্দিনকে নিয়ে গড়েন ১২৭ রানের মহামূল্যবান জুটি। সপ্তম উইকেটে যা বাংলাদেশের সর্বোচ্চ। এই জুটির উপর ভর করেই ৬ উইকেটে ১৩৯ রানের পরও ৮ উইকেটে ২৭১ রানের বড় সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ।
স্বরণীয় ইনিংটা ছেলের প্রতি উৎসর্গ করেন ইমরুল। তার উদযাপন ভঙ্গিই তা বলে দিচ্ছিল। ব্যাটকে কোলে নিয়ে দোলাতে থাকেন, ঠিক যেভাবে ছোট্ট শিশুকে কোলে নিয়ে দোল খাওয়ানো হয়। উল্লেখ্য, কিছুদিন আগেই পুত্র সন্তনের বাবা হন ইমরুল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন