ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

টেকনাফে সোয়া দুই লাখ ইয়াবা উদ্ধার : আটক ১

প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

টেকনাফ উপজেলা সংবাদদাতা : কক্সবাজারের টেকনাফে নাফ নদীতে পৃথক অভিযান চালিয়ে দুই লাখ ২৪ হাজার ইয়াবাসহ এক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আটক হোসেন আহমদ টেকনাফ পৌরসভার কুলাল পাড়া এলাকার ইমাম হোসেনের ছেলে।
বুধবার সকালে সদর ইউনিয়নের নাজিরপাড়া এলাকা সংলগ্ন নাফ নদীর কিনারায় অভিযান চালিয়ে কাঠের একটি নৌকা জব্দ করা হয়। পরে নৌকাটিতে তল্লাশি চালিয়ে ইয়াবাগুলো পাওয়া যায়। টেকনাফ বিজিবি-২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি আরো জানান, মিয়ানমার থেকে ইয়াবার একটি চালান আসছে এমন তথ্যের ভিত্তিতে বুধবার সকালে বিজিবি-২ ব্যাটালিয়নের টেকনাফ সীমান্ত চৌকির কোম্পানি কমান্ডার শ্রী গুরুপদ বিশ্বাসের নেতৃত্বে বিজিবি সদস্যরা নাজিরপাড়া এলাকা সংলগ্ন নাফ নদীর কিনারায় প্যারাবনে অবস্থান নেয়। এসময় একটি নৌকা মিয়ানমার থেকে নাফ নদী পাড় হয়ে বাংলাদেশের জলসীমায় প্রবেশ করে। ওই এলাকার কাছাকাছি পৌঁছলে বিজিবি সদস্যরা নৌকাটিকে থামার সংকেত দেয়। কিন্তু সংকেত অমান্য করে বেড়িবাঁধ দিয়ে পালানোর সময় একজনকে আটক করা হয়। পরে নৌকাটিতে তল্লাশি চালিয়ে জালে মোড়ানো একটি পলিথিন ব্যাগের ভেতর থেকে ২০ হাজার পিস ইয়াবা বড়ি পাওয়া যায়, যার আনুমানিক দাম ৬০ লাখ টাকা। ভোরে একই এলাকার দুই কিলোমিটার দূরে বিজিবির টহল দলের সদস্যরা নাফ নদীর কিনারায় অভিযান চালায়। এসময় তাদের উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা দুটি বস্তা ফেলে পালিয়ে যায়। পরে ওই বস্তা থেকে ২ লাখ ৪ হাজার পিস ইয়াবাবড়ি উদ্ধার করা হয়। যার আনুমানিক দাম ৬ কোটি ১২ লাখ টাকা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন