বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাবিতে সাধারণ শিক্ষার্থীকে পেটালো ছাত্রলীগ

প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

রাবি রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মন্নুজান হলে আম খাওয়ার সময় হল প্রাঙ্গণে চিৎকার-চেঁচামেচি করতে নিষেধ করায় সাধারণ শিক্ষার্থীকে মারধর করেছে বিশ্ববিদ্যালয় হল শাখা ছাত্রলীগের নেত্রীরা। মঙ্গলবার দিবাগত রাতে হলের অভ্যন্তরে এ ঘটনা ঘটে। আহত শিক্ষার্থী রুবিনা আক্তার সমাজবিজ্ঞান বিভাগের ২০০৯-১০ সেশনের শিক্ষার্থী ও ২০৬ নম্বর কক্ষের আবাসিক ছাত্রী।
হলের আবাসিক শিক্ষার্থীরা জানান, মঙ্গলবার রাতে ২০১২-১৩ সেশনের শিক্ষার্থীরা গাছ থেকে আম পেড়ে চেঁচামেচি করে মাঠের মধ্যে আম খাচ্ছিল। রুবিনা আক্তারের পরীক্ষা থাকায় নিচে এসে তাদেরকে অন্য জায়গায় যেতে বলে। ফলে আম খাওয়া শিক্ষার্থীরা ক্ষুদ্ধ হয়ে ছাত্রলীগের কাছে নালিশ দিলে, তাকে ‘সরি’ বলতে বলে। রুবিনা ‘সরি’ না বলায় হল প্রভোস্ট, প্রক্টর ও আবাসিক শিক্ষক সেখানে উপস্থিত না হওয়া পর্যন্ত প্রায় দুই ঘণ্টা তাকে ও তার রুমের অন্য মেয়েকে আটকে রেখে ছাত্রলীগের নেত্রীরা। এসময় তার রুমের জানালা ভাঙচুর করে। ঘটনাস্থলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সরকার ফারহানা আক্তার উপস্থিত ছিলেন।
জানতে চাইলে ছাত্রলীগ নেত্রী সরকার ফারহানা আখতার সুমি বলেন বলেন, রাতে আম খাওয়া নিয়ে সিনিয়র জুনিয়র নিয়ে হলে একটু ঝামেলা হয়েছিল। জুনিয়র শিক্ষার্থীরা বিষয়টা আমাকে জানালে সেখানে আমি উপস্থিত হয়ে রুবিনাকে ‘সরি’ বলতে বলি। কিন্তু উল্টো আমার সাথে খারাপ ব্যবহার করে। এতে শিক্ষার্থীরা তাকে রুমে আটকিয়ে রুমের জানালা ভাঙ্গচুর করে। এসময় তার রুমের মেয়েরা ভিতর থেকে কাঁচ দিয়ে ঢিল ছুড়লে বাইরের দুইজন শিক্ষার্থী গুরুতর আহত হয়।
মন্নুজান হলের প্রধ্যাক্ষ প্রফেসর ড. তানজিম জোহরা হাবিব বলেন, আম খাওয়া নিয়ে খুব সামান্য একটা বিষয় নিয়ে শিক্ষার্থীদের মাঝে ভুল বুঝাবুঝি হয়েছিল। কিছু শিক্ষার্থীরা বিষয়টিকে খুবই বাড়াবাড়ি করছিল। পরে রাতেই আমি ও বিশ্ববিদ্যালয় প্রক্টর গিয়ে বিষটি মীমাংসা করে দিয়েছি।
স্বাস্থ্য ভালো না থাকলে দেশের জন্য কাজ করা অসম্ভব
রাজশাহী ব্যুরো : ‘আমার স্বাস্থ্য আমার উন্নতির সোপান’ শীর্ষক স্লোগান নিয়ে সূর্যের হাসি ক্লিনিক, নওদাপাড়ার আয়োজনে এক দিনের স্বাস্থ্য মেলার উদ্বোধন করা হয় গতকাল। রাজশাহী সিটি কর্পোরেশনের সহযোগিতায় সকালে নগর ভবনের গ্রীন প্লাজায় আয়োজিত এ মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি রাজশাহী সিটি কর্পোরেশনের দায়িত্বপ্রাপ্ত মেয়র মো. নিযাম-উল আযীম। এ সময় বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, স্বাস্থ্যই সকল সুখের মূল। স্বাস্থ্য ভালো না থাকলে দেশ সমাজ তথা রাষ্ট্রের উন্নতির জন্য কাজ করা সম্ভব নয়। খাদ্য নিরাপত্তা বিষয়ে আমাদের সচেতন থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, অসাধু ব্যবসায়ীদের খাদ্যে ভেজাল মেশানো থেকে বিরত থাকতে হবে। রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডা. ফেরদৌস নীলুফার, ইউপিইএইচডিপি প্রকল্পের প্রজেক্ট ডাইরেক্টর ডা. জাকির হোসেন এনডিসি, এনএইচএসডিপি’র সিনিয়র ডেপুটি ডাইরেক্টর ডা. জিনাত সুলতানা। স্বাগত বক্তব্য রাখেন তিলোত্তমার কো-চেয়ারম্যান ও কন্টাক পারসন প্রফেসর ডা. মো. খালেকুজ্জামান। অনুষ্ঠানে নবদম্পতিদের পরিবার পরিকল্পনার সার্টিফিকেট প্রদান করা হয়। আলোচনা অনুষ্ঠান শেষে পায়রা উড়িয়ে মেলার উদ্বোধন করে বিভিন্ন স্টল পরিদর্শন করেন দায়িত্বপ্রাপ্ত মেয়র।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন