ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

‘ট্রাম্প বলেছেন নারীর শরীর স্পর্শ করলে দোষ নেই’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৮, ৪:৪৫ পিএম

এক নারীর স্পর্শকাতর জায়গায় হাত দিয়ে তাকে যৌন হয়রানি অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের পুলিশ। তবে এ অভিযোগের পরিপ্রেক্ষিতে সাফাই গাইতে গিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উদ্ধৃতি দিয়ে ওই ব্যক্তি বলেছেন, মেয়েদের দেহে স্পর্শ দোষের কিছু না। তাই তিনি এ কাজ করেছেন।
আদালত সূত্র জানায়, ব্রুস আলেকজান্ডার নামে ওই ব্যক্তি রোববার বিমানে চড়ে টেক্সাসের হিউস্টন থেকে আলবাকার্কি যাচ্ছিলেন। এ সময় তিনি দুবার সামনের সিটে বসা এক নারীর স্তন স্পর্শ করেন। ওই নারী, যার পরিচয় গোপন রাখা হয়েছে, তিনি কর্তৃপক্ষকে বলেছেন, তিনি ভেবেছিলেন প্রথমবার হঠাৎ করেই স্পর্শ লেগে গেছে। কিন্তু দ্বিতীয়বার একই ঘটনা ঘটার সময় বিপত্তি বাধে।
আদালতের তথ্য অনুযায়ী, ফ্লাইট চলাকালীন সময় ওই নারীর ঝিমুনি এসে গিয়েছিল। তখন আলেকজান্ডার আবার তার দেহ স্পর্শ করেন। তখন ওই নারী ঘুরে দাঁড়িয়ে তাকে জিজ্ঞেস করেন, কেন তিনি একাজ করছেন? তিনি তাকে একাজ বন্ধ করতে বলেন। এ নিয়ে হইচই শুরু হলে বিমানের স্টুয়ার্ডরা ওই নারীর সিট বদল করে দেন।
বিমানটি আলবাকার্কিতে অবতরণের পর পুলিশ ব্রুস আলেকজান্ডারকে গ্রেফতার করে। জিজ্ঞাসাবাদের সময় তিনি পুলিশকে বলেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, মেয়েদের গোপন স্থানে হাত দিলে কোনো দোষ নেই। পুলিশ তার বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ দায়ের করেছে। তাকে আদালতে নেয়ার প্রস্তুতি চলছে।
বিবিসির প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে প্রচারাভিযানের সময় একটি অডিও টেপ প্রকাশিত হয়। ওই টেপে রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে বলতে শোনা যায়, সেলিব্রিটিরা চাইলে নারীদের অঙ্গ তাদের অনুমতি ছাড়াই খামচে ধরতে পারে। তার এই মন্তব্যের জন্য তার নিজের দলসহ সারা দেশজুড়ে প্রবল সমালোচনা হয়। সূত্র: এবিসি নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন