ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

চীন সফরে পাকিস্তানের উপজাতীয় নেতারা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৮, ৮:৩৬ পিএম | আপডেট : ১২:২০ এএম, ২৫ অক্টোবর, ২০১৮

সপ্তাহব্যাপী সফরে চীন গিয়েছেন পাকিস্তানের উপজাতীয় নেতাদের নিয়ে গঠিত একটি প্রতিনিধি দল। চীন সরকারের আমন্ত্রণে দলটি সোমবার বেইজিং গিয়েছে এবং ২৮ অক্টোবর পর্যন্ত তারা দেশটি সফর করবে। বেইজিং থেকে পাওয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে খবরটি নিশ্চিত করা হয়েছে। প্রতিনিধি দলটি বেইজিং ছাড়াও শিয়ান ও সাংহাই সফর করবে।
পাকিস্তানের বাজাউর এজেন্সি, খাইবার এজেন্সি, কুররাম এজেন্সি, মোহমান্দ এজেন্সি, ওরাকজাই এজেন্সি, উত্তর ওয়াজিরিস্তান ও দক্ষিণ ওয়াজিরিস্তানের উপজাতীয় নেতাদের নিয়ে প্রতিনিধি দলটি গঠিত হয়েছে।
সোমবার বেইজিংয়ের পাকিস্তান দূতাবাস পরিদর্শনে যান প্রবীণ উপজাতীয় নেতারা। সেখানে রাষ্ট্রদূত মাসুদ খালিদ প্রতিনিধি দলকে স্বাগত জানান এবং পাকিস্তানের উপজাতীয় এলাকার নেতাদের সফরের গুরুত্ব তুলে ধরেন। রাষ্ট্রদূত বলেন, পাকিস্তান ও চীনের মধ্যে সময়ের পরীক্ষায় উত্তীর্ণ বন্ধুত্বটি পরবর্তী প্রজন্মের কাছে পৌছে দিতে সমাজের সর্বস্তরের জনগণের মধ্যে মতবিনিময়ের সুযোগ গ্রহণ করা খুবই গুরুত্বপূর্ণ।
প্রতিনিধি দলকে চীন-পাকিস্তান সম্পর্ক এবং চায়না পাকিস্তান ইকনমিক করিডোর (সিপিইসি)-এর উপর ব্রিফিং করা হয়। সূত্র: জিনহুয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন