বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কোরিয়ার বিপক্ষে বড় হার মেয়েদের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৮, ১২:০৫ এএম

শক্তিশালী দক্ষিণ কোরিয়ার বিপক্ষে বড় হারে এএফসি অনূর্ধ্ব-১৯ মহিলা চ্যাম্পিয়নশিপের বাছাই পর্ব শুরু করেছে বাংলাদেশের মেয়েরা। গতকাল তাজিকিস্তানের রাজধানী দুশানবের পামির স্টেডিয়ামে ‘ডি’ গ্রুপের প্রথম ম্যাচে দক্ষিণ কোরিয়া ৭-০ গোলে হারায় বাংলাদেশকে। প্রথামার্ধে বিজয়ীরা ৩-০ ব্যবধানে এগিয়ে ছিলো।

টুর্নামেন্টের শুরুতেই কঠিন পরীক্ষায় নামার আগে বাংলাদেশের মেয়েদের আশা ছিলো তারা এশিয়ার নারী ফুটবলে দীর্ঘদিন ধরে রাজত্ব করা কোরিয়ার বিপক্ষে লড়াই করবে। কিন্তু কাল ম্যাচে তার ছিটেফোটাও লক্ষ্য করা যায়নি। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত আক্রমণাত্বক ফুটবল উপহার দিয়ে দক্ষিণ কোরিয়া একের পর এক গোল আদায় করে নেয়। তারা ম্যাচ শুরুর ২২ মিনিটের মধ্যে ৩ গোল পায়।

৮ মিনিটে প্রথম গোল করে কোরিয়া (১-০)। ১৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে তারা (২-০)। ম্যাচের ২২ মিনিটে তৃতীয় গোল (৩-০) করার পর কিছুটা প্রতিরোধের মুখে পড়ে কোরিয়ান মেয়েরা। এরপর অবশ্য বাংলাদেশের প্রতিরোধের মুখে ৪৬ মিনিট দক্ষিণ কোরিয়া কোনো গোল পায়নি। তবে ম্যাচের ৬৮ মিনিটে চতুর্থ গোল হজমের পর বাংলাদেশের সব প্রতিরোধ ভেঙ্গে চুরমার হয়ে যায় (৪-০)। ফলে ৭২ ও ৮১ মিনিটে এবং যোগকরা সময়ে আরো তিন গোল করে দক্ষিণ কোরিয়া জয়ের ব্যবধান ৭-০ তে নিয়ে আসে। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে তারা। গ্রুপে বাংলাদেশ পরের দু’ম্যাচ খেলবে ২৬ অক্টোবর চাইনিজ তাইপে ও ২৮ অক্টোবর তাজিকিন্তানের বিপক্ষে।

এএফসি অনূর্ধ্ব-১৯ মহিলা চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বের এটি প্রথম রাউন্ড। এই রাউন্ড শেষে ছয় গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা দুই রানার্সআপ খেলবে দ্বিতীয় রাউন্ডে। আর দ্বিতীয় রাউন্ডের সেরা চার দল খেলবে চুড়ান্ত পর্বে। বাছাই পর্বের সেরা চার দলের সঙ্গে চুড়ান্ত পর্বে সরাসরি খেলার সুযোগ পাচ্ছে গত আসরের চ্যাম্পিয়ন জাপান, রানার্সআপ উত্তর কোরিয়া, তৃতীয় চীন এবং স্বাগতিক থাইল্যান্ড। মোট আট দলকে নিয়ে অনুষ্ঠিত হবে চুড়ান্ত পর্ব। আগামী বছরের অক্টোবর-নভেম্বরে থাইল্যান্ডে আট দলকে নিয়ে অনুষ্ঠিত হবে চুড়ান্ত পর্ব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন