ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

অভ্যন্তরীণ

ফুলবাড়ীতে ময়লার স্তুপে ঢাকা পড়েছে সড়ক

ফুলবাড়ী (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৮, ১১:১৯ পিএম

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার নাওডাঙ্গা ইউনিয়ন পরিষদ মাঠের পাশ দিয়ে চলে যাওয়া বালারহাট-বালাতারী পাকা রাস্তার পাশে স্তুপ আকারে ফেলে রাখা বাজারের ময়লা আবর্জনার দূর্গন্ধে ওই পথে চলাচলকারী পথচারী ও স্কুল কলেজের শিক্ষার্থীরা অতিষ্ট হয়ে পড়েছে। নিয়ম নীতির তোয়াক্কা না করে ইউনিয়ন পরিষদের মত একটি জনগুরত্বপুর্ন প্রতিষ্ঠানের সামনে খোলা আকাশের নিচে ময়লা আবর্জনার স্থায়ী ভাগার তৈরী হওয়ায় সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ ও বালারহাট বাজার কতৃপক্ষের পরিবেশ সংরক্ষণের উদ্যোগ নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।

সরেজমিনে দেখা গেছে, নাওডাঙ্গা ইউনিয়ন পরিষদ মাঠের পুর্ব পার্শ্বে পাকা রাস্তার পাশে দীর্ঘদিন থেকে বালারহাট বাজারের ময়লা আবর্জনা জমা করতে করতে স্থায়ী ভাগার সৃষ্টি হয়েছে। ওই পথ দিয়ে বালারহাট আদর্শ স্কুল এন্ড কলেজ, বালারহাট সরকারী প্রাথমিক বিদ্যালয়, কুরুসা ফেরুসা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা সহ বালাতারী,গজেরকুটি ও কুরুসা ফেরুসা ওয়ার্ডের কয়েক হাজার মানুষ চলাচল করে। এলাকাবাসীর অভিযোগ,বছরের পর বছর ধরে বাজারের পরিচ্ছন্নতা কর্মীরা ওই রাস্তার পাশে আবর্জনা জমা করলেও তা বন্ধে ইউনিয়ন পরিষদ বা বাজার কর্তৃপক্ষ কোন উদ্যোগ নেয়নি। ফলে ময়লা আবর্জনার পঁচা দূর্গন্ধে নাক মূখ চেপে ধরে ওই রাস্তা দিয়ে চলাচল করছে স্কুল-কলেজগামী শিক্ষার্থী ও পথচারীরা। তাছাড়া অসহ্য দুর্গন্ধে আশপাশের বসতিতে রোগব্যধি ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন স্থানীয়রা।

বালারহাট আদর্শ স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী দোলনা, আলোমনি,শারমিন এবং সহকারী শিক্ষক জয়নাল আবেদীন জানান, দীর্ঘদিন ধরে বাজারের ময়লা আর্বজনা সড়কের পাশে ফেলা হচ্ছে। পচা আবর্জনার দূর্গন্ধে এ পথ দিয়ে চলাচল করা দুষ্কর হয়ে পড়েছে। অনেকবার আর্বজনা সরানোর দাবী জানানো হয়েছে,কিন্তু কাজ হয়নি।

নাওডাঙ্গা ইউপি চেয়ারম্যান মুসাব্বের আলী জানান,বাজারের ঝাড়–দাররা লোকজন আসার আগে কিংবা রাতের আধারে ওই জায়গায় ময়লা আবর্জনা ফেলে। অনেক নিষেধ করেও তা বন্ধ করা সম্ভব হচ্ছে না। যার ফলে পর্চা দূর্গন্ধে পথচারী,শিক্ষার্থী ও ইউনিয়ন পরিষদের কর্মচারীরাও অতিষ্ঠ হয়ে পড়েছে। দুই একদিনের মধ্যে এসব ময়লা আর্বজর্না দুরে কোথাও স্থানান্তরের ব্যবস্থা করা হবে।

ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মাছুমা আরেফিন জানান,আমি নতুন এসেছি তারপরও এলাকাবাসী লিখিত অভিযোগ করলে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন