শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আশুলিয়ায় গণস্বাস্থ্য ভবনে হামলা ভাঙচুর ও লুটপাটের

দুই গ্রুপে দফায় দফায় সংঘর্ষ ধাওয়া পাল্টা ধাওয়া

স্টাফ রিপোর্টার, সাভার : | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৮, ১:০২ এএম

আশুলিয়ায় গণস্বাস্থ্য কেন্দ্রের কর্মীদের সাথে মোহাম্মদ আলী ও স্থানীয় আওয়ামীলীগ নেতা নাছির বাহিনীর সাথে দফায় দফায় সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় স্থানীয় নাছির বাহিনীর লোকজন গণস্বাস্থ্যের পিএইচএ ভবনের অডিউটোরিয়ামের ভেতরে প্রবেশ করে ব্যাপক ভাঙচুর চালিয়েছে। শুক্রবার দুপুর থেকে বিকেল পর্যন্ত আশুলিয়ার বাইশমাইল এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে এ ঘটনায় গণস্বাস্থ্যের পক্ষ থেকে আশুলিয়া থানায় অবহিত করা হলেও তারা কোন ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ করেন গণস্বাস্থ্য প্রশাসনিক কর্মকর্তা আলমগীর হোসেন।
স্থানীয়রা বলেন, বৃহস্পতিবার রাতে আশুলিয়ার আওয়ামীলীগ নেতা নাছির বাহিনীর লোকজন নিয়ে তাদের গণস্বাসস্থ্যে কেন্দ্রের পিএইচএ ভবনে হামলা চালায়। এ সময় আওয়ামীলীগ নেতার সন্ত্রাসী বাহিনী ওই ভবনের মুল ফটক ভেঙ্গে নিয়ে যায়। এ দিকে এ ঘটনার পর বিষয়টি আশুলিয়া থানায় অবহিত করা হলেও পুলিশ কোন ব্যবস্থা নেয়নি। এ ছাড়াও পুলিশ ঘটনার খবর পেয়েও গণস্বাস্থ্য কেন্দ্র পরিদর্শন করেনি।
এদিকে শুক্রবার দুপুরের দিকে গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যালসের সামনে মোহাম্মদ আলীর লোকজনের সাথে গণস্বাস্থ্যকেন্দ্রের স্টাফদের মধ্যে ইট পাটকেল নিক্ষেপের ঘটনা শুরু হয়। এর এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়ার পর খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।
এর কিছু সময় পরই মামলার বাদী নাছিরের পক্ষের প্রায় দুইশ’ লোক গণস্বাস্থ্যের পিএইচএ ভবনের ভেতরে হামলা চালায়। নাছিরের লোকজন ওই ভবনের অডিউটরিয়ামের ভেতরে প্রবেশ করে ব্যাপক ভাঙচুর ও হামলা চালায়। তারা ওই ভবনের ভেতর থেকে কম্পিউটার ও মুল্যবান জিনিষপত্র লুটে নেয়।
গণস্বাস্থ্য পিএইচএ’ এর পরিচালক অনিল কুমার ভৌমিক অভিযোগ করে বলেন, শুক্রবার সকালে মির্জানগর এলাকায় ১৫ একর জায়গার ওপর প্রতিষ্ঠিত স্বনামধন্য পিএইচএ ভবন অবৈধভাবে মালিকানা দাবি করে কটন টেক্সটাইল ক্রাফটস লিমিটেড নামের ব্যানার ঝুলিয়ে দেয় বহিরাগতরা। ভবনে ভাংচুর, মূল্যবান মালামাল লুট, হোস্টেলে থাকা নারী শিক্ষার্থীদের মারধর ও গাছপালা কেটে ফেলে সন্ত্রাসীরা। বাঁধা দিতে গেলে তাদের বেশ কয়েকজন শিক্ষার্থীকে মারধর করা হয়। কিন্তু এ ব্যাপারে আশুলিয়া থানায় অভিযোগ করতে গেলেও বিষয়টি আমলে নেয়নি পুলিশ।
গণস্বাস্থ্য কেন্দ্রের প্রশাসনিক কর্মকর্তা আলমগীর হোসেন বলেন, নাছির বাহিনীর লোকজন তাদের মূল ফটক ভেঙ্গে নিয়ে গেছে। এ ছাড়াও পিএইচএ ভবনে হামলা চালিয়ে সবকিছু ভেঙ্গে ফেলেছে। তাদের মূল্যবান অনেক জিনিসপত্র লুটে নিয়েছে বলেও তিনি জানান। এ ছাড়াও গণস্বাস্থ্যের বেশ কিছু গাছ কেটে নিয়ে গেছে বলেও অভিযোগ করেন তিনি। তিনি আরো বলেন, ঘটনার পর পরই বিষয়টি আশুলিয়া থানায় অবহিত করা হলেও পুলিশ তাদের কোন সহযোগিতা করেনি।
আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রিজাউল হক দিপু বলেন, দুই গ্রুপের সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। তবে অভিযোগ আমলে না নেয়ার বিষয়টি তিনি অস্বীকার করে বলেন, লিখিত অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন