ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতে মাওবাদীদের হামলায় ৪ সেনা নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৮, ৪:৩৫ পিএম

ভারতের ছত্তিসগড়ের বিজাপুর জেলায় মাওবাদীদের করা এক হামলায় শেষ খবর পাওয়া পর্যন্ত নিহত হয়েছেন কমপক্ষে ৪ সেনা সদস্য। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ২ জন। খবর এনডিটিভি।
এনডিটিভি’র এক প্রতিবেদনে বলা হয়, শনিবার স্থানীয় সময় বিকালে বিজাপুরের আওয়াপল্লি থানা এলাকায় এ হামলার ঘটনা ঘটে। সেখানকার মুরদানদা ক্যাম্প থেকে ১৬৮ ব্যাটালিয়নের সৈন্যরা বেরিয়ে এক অভিযানে যাচ্ছিলেন। মূলত সে সময় তাদের বহরকে লক্ষ্য করে মাওবাদীরা। আর এতেই মাওবাদীদের পোঁতা ল্যান্ডমাইনে জওয়ানদের গাড়ি উড়ে গেলে এ হতাহতের ঘটনা ঘটে।
পরে এ বিষয়ে পুলিশের ডিআইজি (অ্যান্টি নকশাল অপারেশন) পি সুন্দর রাজ বলছেন, ‘এ ঘটনায় নিহতদের মধ্যে একজন এএসআই, একজন হেড কনস্টেবল আর বাকিরা কনস্টেবল ছিলেন। আহত দুই সেনাকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।’
উল্লেখ্য, আসছে ১২ নভেম্বর বিজাপুরসহ ছত্তিসগড়ের অন্যান্য মাওবাদী-অধ্যুষিত জেলাগুলিতে ভোট গ্রহণ শুরু হবে। চার রাজ্যের বিধানসভা নির্বাচনের এটাই প্রথম দফা। তাছাড়া, আগামী ২০ নভেম্বর ছত্তিসগড়ের অন্যান্য বিধানসভা কেন্দ্রগুলিতে চলবে ভোট গ্রহণ। পরে আগামী ১১ ডিসেম্বর বাকি রাজ্যগুলোর সঙ্গে ছত্তিসগড়েও ফলাফল ঘোষণা করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন