বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

চ্যাটিংকে আরও প্রাণবন্ত করতে হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৮, ৬:৫১ পিএম

এ বার মনের ভাবকে আরও সুন্দর করে প্রকাশ করা যাবে হোয়াটসঅ্যাপের মাধ্যমে! গ্রাহকদের জন্য সেই ব্যবস্থাই করতে চলেছে সোশ্যাল প্ল্যাটফর্মটি।
বর্তমানে হাসি, কান্না, বিরক্তি— ভাব বোঝানোর জন্য হোয়াটসঅ্যাপে নানা ইমোজি আছে। তবে শুধু ওই বাঁধাধরা ইমোজি-তে গ্রাহকদের আর বেঁধে রাখতে চাইছে না এই হোয়াটসঅ্যাপ। চ্যাটিংকে আরও বেশি প্রাণবন্ত করে তুলতে আগামী সপ্তাহ থেকেই স্টিকার ফিচার নিয়ে আসছে তারা। একটি ব্লগ পোস্টে এমনটাই জানিয়েছে হোয়াটসঅ্যাপ।
সংস্থাটি জানিয়েছে, অ্যান্ড্রয়েড এবং আইওএস ফোন ব্যবহারকারীরা এই সুবিধা পাবেন। ফেসবুকে স্টিকার ফিচার থাকলেও এত দিন হোয়াটসঅ্যাপে এই জাতীয় স্টিকার ফিচার ছিল না। অনেক দিন ধরেই এর উপরে কাজ চলছিল বলে জানিয়েছে সংস্থাটি। গ্রাহকরাও মুখিয়ে ছিলেন কবে থেকে এই ফিচারের সুবিধা ভোগ করতে পারবেন। অবশেষে গ্রাহকদের মুখে হাসি ফুটিয়েই নতুন এই স্টিকার ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। কিছু মনের ভাব যা ইমোজির মাধ্যমে বোঝানো সম্ভব হচ্ছিল না, স্টিকারের মাধ্যমে তা অনেকটাই সম্ভব হবে বলে দাবি সংস্থাটির। মনের ভাব ব্যক্ত করার জন্য টাইপ করে সময় নষ্টের চেয়ে স্টিকার ফিচারটি এলে অনেক বেশি কার্যকরী হবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।
স্টিকার ফিচারের জন্য টেক্সট বক্সে থাকা স্টিকার বাটনে ক্লিক করতে হবে। তার পর প্রয়োজনীয় স্টিকার সিলেক্ট করে সেটা বন্ধু বা পরিবারের সঙ্গে শেয়ার করলেই হবে। ডিফল্ট স্টিকার ছাড়াও আরও নতুন নতুন আকর্ষণীয় স্টিকার পেতে হলে ‘প্লাস’ আইকনের উপর ক্লিক করতে হবে। আগামী সপ্তাহের মধ্যেই নতুন এই ফিচারটি গ্রাহকরা ব্যবহার করতে পারবেন বলে আশা প্রকাশ করেছে সংস্থাটি। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন