বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঢাকায় আড়াইশ’ ভবন ঝুঁকিপূর্ণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

রাজধানী ঢাকাতে ঝূঁকিপূর্ণ নির্মাণাধীন ভবনের সংখ্যা ২৫৫টি। এর আগে এ সংখ্যা ছিল ৩২১টি; যার মধ্যে পুনঃসংস্কারের কারণে বাদ দেয়া হয় ৬৬টিকে। ইতোমধ্যে বিদ্যমান ঝূঁকিপূর্ণ ভবনগুলোকে বিশেষজ্ঞদের সঙ্গে পরামর্শ সাপেক্ষে দায়ীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। গতকাল রোববার জাতয়ি সংসদে প্রশ্নোত্তর পর্বে সরকার দলীয় সদস্য এম আবদুল লতিফের প্রশ্নের জবাবে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এ তথ্য জানান।
কাজী নাবিল আহমেদের লিখিত প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, জেলা শহর কিংবা সিটি করপোরেশন এবং পৌরসভাগুলোতে স্বল্প ব্যয়ে ফ্ল্যাট নির্মান সংক্রান্ত কোন প্রকল্প নেই জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের হাতে। তবে সরকারি সিদ্ধান্তের আলোকে ও চাহিদার ভিত্তিতে এ ধরণের প্রকল্প নেওয়া যেতে পারে। সরকারিভাবে ঢাকায় রাজউক উত্তরা (৩য়পর্ব) প্রকল্পে স্বল্প আয়ের মানুষের জন্য ৮৫০ বর্গফুটের এক হাজার ফ্ল্যাট নির্মাণের ব্যবস্থা রয়েছে। পূর্বাচল নতুন শহর প্রকল্পে ৯০ একর জায়গা সংরক্ষণ করা হয়েছে, যেখানে ছোট আকারে ফ্ল্যাট নির্মাণ করা হবে।
মন্ত্রী আরো বলেন, চট্টগ্রামের বায়েজিদ বোস্তামী সড়কের দুই নম্বর রেলগেট এরাকায় ১৬৫ টি ফ্ল্যাট নির্মাণ করা হচ্ছে, যা আগামী ২০২০ সালের মধ্যে গ্রাহকদের কাছে হস্তান্তর করা হবে। একই ধরণের প্রকল্প খুলনার কেডিএ কর্তৃক বাস্তবায়নাধীন ‘আহসানাবাদ আবাসিক এলাকা উন্নয়ন’ প্রকল্পে ফ্ল্যাট নির্মাণের জন্য জায়গা সংরক্ষণ করা রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন