বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

দাপুটে জয়ে শীর্ষে লিভারপুল

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

সাদিও মানের জোড়া গোল ও মোহামেদ সালাহর নৈপুণ্যে ঘরের মাঠে কার্ডিফ সিটিকে উড়িয়ে দিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে উঠেছে লিভারপুল। গেলপরশু রাতে অ্যানফিল্ডে শুরু হওয়া ম্যাচটি ৪-১ গোলে জেতে স্বাগতিকরা। একটি গোল করার পাশাপাশি দুটি গোলে অবদান রাখেন সালাহ।

দারুণ গোছানো এক আক্রমণে শুরুতেই এগিয়ে যায় স্বাগতিকরা। দশম মিনিটে ডি-বক্সে কার্ডিফের ডিফেন্ডাররা বল বিপদমুক্ত করতে ব্যর্থ হলে ফাঁকায় বল পেয়ে যান সালাহ। বাঁ পায়ের শটে সহজেই গোলরক্ষককে পরাস্ত করেন সব ধরনের প্রতিযোগিতায় লিভারপুলের হয়ে দ্রুততম ৫০ গোলের রেকর্ড গড়া এই ফরোয়ার্ড। চলতি মৌসুমে লিভারপুলের হয়ে মিশরীয় তারকার সপ্তম গোল এটি।

তিন মিনিট পর সালাহর ক্রসে ভার্জিল ভন ডাইকের হেড গোলরক্ষককে পরাস্ত করলেও ডান দিকের পোস্টে লেগে ফিরে আসে। প্রথমার্ধের শেষ মুহূর্তে অ্যাডাম লালানার হেড কার্ডিফ অধিনায়ক শন মরিসন গোল লাইন থেকে ফেরালে ব্যবধান বাড়ানো হয়নি লিভারপুলের। ৬৬তম মিনিটে ব্যবধান দ্বিগুন করেন মানে। ডি-বক্সের বাঁ দিক থেকে জোরালো কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন সেনেগালের এই ফরোয়ার্ড। ৭৭তম মিনিটে একটি গোল শোধ করেন কালাম প্যাটারসন।

৮৪তম মিনিটে আবারও ব্যবধান বাড়ান জেরদান শাচিরি। ডান দিক থেকে সালাহর বাড়ানো বল সহজেই জালে জড়িয়ে লিভারপুলের হয়ে নিজের প্রথম গোলটি করেন সুইস এই মিডফিল্ডার। তিন মিনিট পর সালাহর ডিফেন্স চেরা পাসে এগিয়ে আসা গোলরক্ষকের মাথার উপর দিয়ে চিপ করে লিভারপুলের বড় জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন মানে।

১০ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠেছে লিগে এখন পর্যন্ত অপরাজিত থাকা লিভারপুল। ২৩ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন