বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জিয়া পরিবার নিশ্চিহ্নের চক্রান্ত করছে সরকার -নজরুল ইসলাম খান

প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জিয়া পরিবারকে নিশ্চিহ্ন করাই ক্ষমতাসীন সরকারের চূড়ান্ত টার্গেট বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। গতকাল এক অনুষ্ঠানে তিনি অভিযোগ করে বলেন, তথাকথিত এক এগারোর সরকারের আমলে খালেদা জিয়াকে মানসিকভাবে দুর্বল করতেই তার দুই ছেলেকে গ্রেফতার করা হয়েছিল। বড় ছেলে তারেক রহমানকে নির্যাতন করা হয়। ছোট ছেলে আরাফাত রহমান কোকোকে অসুস্থ অবস্থায় গ্রেফতার করা হয়। সুচিকিৎসার ব্যবস্থা না দিয়ে তাকে মানসিকভাবে নিপীড়ন করা হয়। ফলে অল্প সময়েই মৃত্যুবরণ করেন কোকো। 

মরহুম কোকোর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিকেলে রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে জাতীয়তাবাদী ছাত্রদল।
প্রধান অতিথির বক্তব্যে নজরুল ইসলাম খান বলেন, আজকে দেশের মুক্তিযোদ্ধারা বেশি কষ্টে আছেন। আমরা যারা লড়াই-সংগ্রাম আর সশস্ত্র যুদ্ধ করে দেশ স্বাধীন করলাম তারা কী পেলাম? তিনি বলেন, স্বাধীন দেশে আমাদের দলীয় অফিসের সামনেই আমাকে গুলিবিদ্ধ হতে হয়েছিল। আমরা কি এমন দেশের জন্য মুক্তিযুদ্ধ করেছিলাম? সরকার নিপীড়ন নির্যাতন করছে আর বলছে তারাই নাকি মুক্তিযুদ্ধের শক্তি!
ছাত্রদলের উদ্দেশে বিএনপির এই প্রবীণ নেতা বলেন, ছাত্রদলের ভেতরেই বিএনপির ভবিষ্যৎ সব নেতা। তোমাদেরকে আরো বেশি সুসংগঠিত, শিক্ষিত এবং প্রশিক্ষিত হতে হবে। দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ সব সেক্টরে আমাদের লোক দরকার।
তিনি বলেন, গণতান্ত্রিক আন্দোলন ছাড়া আমাদের সামনে আর কোনো পথ খোলা নেই। এই আন্দোলনকে এগিয়ে নিতে হবে ছাত্রদলকেই। বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ঐক্যবদ্ধ আন্দোলন এগিয়ে নিতে হবে। আমান উল্লাহ আমান বলেন, সরকার পরিকল্পিতভাবে দেশে হত্যাকা- ঘটাচ্ছে। তাদের টার্গেট হচ্ছে জিয়া পরিবার। এ জন্য নিত্য নতুন মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে।
এই দোয়া অনুষ্ঠানের আরো বক্তব্য রাখেন- বিএনপির যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, ছাত্রদলের সহসভাপতি এজমল হোসেন পাইলট প্রমুখ। অনুষ্ঠানে অংশ নেন বিএনপির কেন্দ্রীয়সহ সাংগঠনিক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, এবিএম মোশাররফ হোসেন, বিএনপি নেতা রফিক শিকদার, ছাত্রদলের সাবেক নেতা বজলুল করিম চৌধুরী আবেদ, আমিরুজ্জামান খান শিমুল, কামাল আনোয়ার আহম্মেদ, বর্তমান নেতাদের মধ্যে নিয়াজ মাখদুম মাসুম বিল্লাহ, আবু আতিক আল হাসান মিন্টু, আসাদুজ্জামান আসাদ, সেলিনা সুলতানা নিশিতা, শাহিনুর নার্গিস, আরিফা সুলতানা রুমা, নাসিমা আক্তার কেয়া, মিনহাজুল ইসলাম ভুইয়া, আব্দুস সাত্তার পাটোয়ারি প্রমুখ।

আজ স্বেচ্ছাসেবক দলের মিলাদ
মরহুম আরাফাত রহমান কোকোর রুহের মাগফেরাত কামনায় আজ সকাল ১১টায় নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মিলাদ মাহফিলের আয়োজন করেছে স্বেচ্ছাসেবক দল। সকলকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য বিজ্ঞপ্তিতে অনুরোধ জানানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন