বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করে দিলো পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৮, ১০:৫৫ এএম

টি২০ সিরিজে অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করে দিলো পাকিস্তান। দুবাইতে রোববার তিন ম্যাচ টি২০ সিরিজের শেষটিতেও পাকিস্তান পেয়েছে সহজ জয়। এর আগে টেস্ট সিরিজেও অস্ট্রেলিয়াকে পরাজিত করেছিল পাকিস্তান।
এই সিরিজের মাধ্যমে অধিনায়ক হিসেবে সরফরাজ আহমদের অবস্থান শক্ত হলো। তার অধিনায়কত্ব নিয়ে যেসব প্রশ্নের সৃষ্টি হয়েছিল, তার সবকিছুরই অবসান ঘটল।
 
তিন ম্যাচ টি টোয়েন্টি সিরিজের তিনটিতেই হেরেছে অস্ট্রেলিয়া। দুবাইয়ে শেষ ম্যাচে ১৫১ রান তাড়া করতে নেমে অস্ট্রেলিয়া ১১৭ রানেই গুঁড়িয়ে যায়। ৩৩ রানের জয় তুলে নেয় পাকিস্তান। ১৯ রান দিয়ে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন শাদাব খান।
 
 
 
টস জিতে ব্যাটিংয়ে নামা পাকিস্তানের শুরুটা হয়েছে দুর্দান্ত। উদ্বোধনী জুটিতে বাবর আজম ও ফারহান মিলে তোলেন ৯৩ রান। ফারহান ৩৮ বল খরচ করে ব্যক্তিগত ৩৯ রানে সাজঘরে ফেরেন। আরেক ওপেনার বাবর আজম ৪০ বলে ৫০ করে আউট হন। তিন নম্বরে নেমে মোহাম্মদ হাফিজ অপরাজিত ৩২ রান করেন। শোয়েব মালিকের ১২ বলে ১৮ রানের ছোট্ট ইনিংসটিও পাকিস্তানকে ৫ উইকেটে ১৫০ রানের সংগ্রহ এনে দেয়। 
১৫১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিল অস্ট্রেলিয়া। ২৪ রানের মাথায় ২ উইকেট হারিয়ে খেই হারিয়ে ফেলে সাবেক অজিরা। ওপেনার ক্যারি দুর্দান্ত শুরু করেন। ৯ বলে ২ চার ২ ছক্কায় ক্যারি ২০ রানের ঝোড়ো ইনিংস খেলেন। ২৪ রানের মাথাতেই দুই ওপেনারকে হারিয়ে আর ঘুরে দাঁড়াতে পারেনি অস্ট্রেলিয়া। ১৯.১ ওভার খেলে ১১৭ রান তুলতেই গুঁড়িয়ে যায় অজিদের ব্যাটিং লাইনআপ।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
২৯ অক্টোবর, ২০১৮, ১:০৫ পিএম says : 0
Good Luck pakistan team.
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন