বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ঈশ্বরগঞ্জ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মেম্বারদের অনাস্থা

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৮, ১২:০৪ এএম

ঈশ্বরগঞ্জে জাটিয়া ইউনিয়নের চেয়ারম্যান শামছুল হক ঝন্টুর বিরুদ্ধে অফিস অব্যবস্থাপনা, দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ এনে অনাস্থা দিয়েছে পরিষদের ১২ মেম্বার। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর একটি অভিযোগ দেয়া হয়। গতকাল উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিশ শরমিন জানান, অভিযোগের প্রেক্ষিতে তদন্ত পূর্বক ব্যাবস্থা গ্রহণ করা হবে। এদিকে সোমবার বিকেলে মেম্বাররা চেয়ারম্যানের অনিয়ম-দূর্নীতির বিরুদ্ধে স্থানীয় প্রেসক্লাবে একটি সংবাদ সম্মেলন করেছেন।

সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলেন, ইউনিয়ন পরিষদ আইন-২০০৯ এর ধারা-৪২ মোতাবেক পরিষদ প্রতিমাসে অন্যুন্য একটি সাধারণ সভা করার বিধান থাকলেও অদ্যবতি তিনি কোন সাধারণ সভা করেননি। বারবার মেম্বারগণ অনুরোধ করলেও তিনি বিষয়টি এরিয়ে গেছেন। একই বিধির ৩৩ধারায় প্রথম অনুষ্ঠিত সভা ৩০ কার্যদিবসের মধ্যে ৩ সদস্য বিশিষ্ট্য চেয়ারম্যান প্যানেল গঠনের বিধান থাকলেও এখন পর্যন্ত তা হয়নি। পরিষদের সীমানায় থাকা ২০ থেকে ৩০ রেন্টি ও মেহগনি গাছ বিক্রি করে আত্মসাৎ করেছেন। জন্ম-মৃত্যু নিবন্ধনের সরকার কর্তৃক নির্ধারিত টাকা, ট্রেড লাইাসেন্স বিক্রিত টাকা, টেক্স আদায়ের নির্ধারিত টাকা, বাড়িঘরের হোল্ডিং টেক্স এর টাকা পরিষদের ব্যাংকে জমা না দিয়ে আত্মসাৎ করেছেন।

এছাড়াও এডিপি ও রাজস্ব খাতে প্রাপ্ত বরাদ্ধকৃত অর্থ ও ২০১৬ থেকে ২০১৭ অর্থ বছরে স্থাবর সম্পত্তি¡ হস্তান্তর কর (১%) বাবদ বিশাল অংকের (প্রায় ছয় লাক্ষাধিক) বরাদ্দকৃত অর্থ কোথায় কিভাবে ব্যয় হয়েছে মেম্বারগণ তা জানেন না। বিষয়টি নিয়ে ২৮ অক্টোবর উপজেলা নির্বাহী অফিসার ঈশ্বরগঞ্জ বরাবরে একটি অভিযোগ দেয়া হয়েছে।
বিষয়টি নিয়ে ইউপি চেয়ারম্যান শামছুল হক ঝন্টু জানান, তার বিরুদ্ধে আনিত অভিযোগ সত্য নয়। নির্বাচনে পাশ করার পর তিনি এলাকায় ব্যাপক উন্নয়ন করেছেন। তবে একটি মহল তার ভাবমুর্তি নষ্ট করার জন্য পায়তারা করছে বলেও জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন