বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নভেম্বরে প্রথম ধাপে দুই হাজার রোহিঙ্গা ফিরিয়ে নেবে মিয়ানমার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৮, ৪:১৯ পিএম

আগামী নভেম্বের মাঝামাঝি সময়ে কক্সবাজারে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের মধ্য থেকে প্রথম ধাপে প্রায় দুই হাজার জনকে ফিরিয়ে নেয়ার কথা জানিয়েছে মিয়ানমার। বুধবার উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে মিয়ানমারের পররাষ্ট্র সচিব মিন থোয়ে সাংবাদিকদের একথা জানিয়েছেন।

এসময় তিনি আরও বলেন, পরবর্তীতে দ্বিতীয় ধাপে যাচাইকৃত আরও তিন হাজার নাগরিককে মিয়ানমারে ফিরিয়ে নিয়ে যাওয়া হবে। বাংলাদেশে সরকারের পাঠানো আট হাজার ৩২ জন রোহিঙ্গাদের মধ্য থেকে প্রায় পাঁচ হাজার রোহিঙ্গাকে ফেরত নেয়ার জন্য শনাক্ত করেছে মিয়ানমার। এসময় মিন থোয়ে মিয়ানমারের রোহিঙ্গাদের জন্য স্বাস্থ্য, শিক্ষা, নাগরিক অধিকারসহ বিভিন্ন অধিকার নিয়ে সরকারের সঙ্গে আলোচনা করবে বলেও জানান।

বাংলাদেশ মিয়ানমার যৌথ জয়েন্ট গ্রুপে প্রতিনিধিরা রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করছেন। তারা বেলা সাড়ে ১১ টার পরে কক্সবাজারের উখিয়ার কুতুপালং ক্যাম্পে পৌঁছেন।

এর আগে সকাল সাড়ে আটটার দিকে কক্সবাজার বিমানবন্দরে পৌঁছেন প্রতিনিধি দলটি। সেখান থেকে সরাসরি উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছেন তারা। এসময় রোহিঙ্গা ক্যাম্পের বিভিন্ন ব্লক পরিদর্শন করেন এবং নির্যাতিত কিছু সংখ্যক রোহিঙ্গার সঙ্গে কথা বলেন প্রতিনিধি দলের সদস্যরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Kowaj Ali khan ২ নভেম্বর, ২০১৮, ৮:৫১ পিএম says : 0
ফিরিয়ে নিয়ে হত্যা করিবে এই খোনীরা। কোথায়রে মানবতা?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন