বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সংলাপকে স্বাগত জার্মান দূতের প্রত্যাশা ভালো নির্বাচনের

কুটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টসহ রাজনৈতিক দলগুলোর মধ্যে চলমান সংলাপকে স্বাগত জানিয়েছেন ঢাকার জার্মান রাষ্ট্রদূত পিটার ফারহানহলজ। পররাষ্ট্র মন্ত্রণালয় গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় এক বার্তায় এই তথ্য জানিয়েছে।
জার্মানীর নতুন রাষ্ট্রদূত পিটার ফারহানহলজ গত ১৯ সেপ্টেম্বর প্রেসিডেন্ট আব্দুল হামিদের কাছে পরিচয়পত্র পেশের মাধ্যমে বাংলাদেশে তার কাজ শুরু করেন। গতকাল বৃহস্পতিবার প্রথমবারের মতো পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে সাক্ষাৎ করেন পিটার ফারহানহলজ। জার্মান রাষ্ট্রদূত পিটার ফারহানহলজ বলেন, আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক পরিস্থিতি উন্নয়নের জন্য ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সঙ্গে ঐক্যফ্রন্টসহ রাজনৈতিক দলগুলোর সংলাপ ইতিবাচক। সামনের দিকে এগিয়ে যাওয়ার জন্য সংলাপের মাধ্যমেই রাজীনিতিতে গুরুত্বপূর্ণ উন্নয়ন হবে।
তিনি বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন খুব ভালোভাবে অনুষ্ঠিত হবে বলে বিশ্বাস করছি। একটি ভালো নির্বাচন অনুষ্ঠানের জন্য সবগুলো রাজনৈতিক দলই ইতিবাচক ভূমিকায় থাকবে বলে আশা করছি।
পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে সাক্ষাতে জার্মান রাষ্ট্রদূত পিটার ফারহানহলজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেন। পদ্মা বহুমুখী সেতু প্রকল্প, পায়রা বন্দর উন্নয়ন প্রকল্পের বাস্তবায়নের কথা উল্লেখ করে জার্মান রাষ্ট্রদূত বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বহুমুখী প্রতিভার ফলেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। পদ্মাসেতুর মতো বিশাল প্রকল্প-যজ্ঞ বাংলাদেশ একাই বাস্তবায়ন করে বিশ্বে আলোচিত হচ্ছে।
জার্মান রাষ্ট্রদূত পিটার ফারহানহলজকে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী রোহিঙ্গা সংকট বিষয়ে সার্বিক আলোকপাত করেন। রোহিঙ্গা সংকটে বাংলাদেশের পাশে থাকার জন্য এবং এই সংকট মোকাবেলায় আর্থিক সহায়তার জন্য পররাষ্ট্রমন্ত্রী জার্মান সরকারের প্রতি আন্তরিক ধন্যবাদ জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন