রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪

আন্তর্জাতিক সংবাদ

আজ থেকে পাকিস্তান-চীন বাস সার্ভিস চালু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৮, ৪:০৪ পিএম

আজ থেকে চীন-পাকিস্তান বাস সার্ভিস চালু হচ্ছে। এর মধ্য দিয়ে দু’দেশের মধ্যে বিনিয়োগ ও সহযোগিতার আরো নতুন দিগন্ত উন্মোচিত হল। খবর এক্সপ্রেস ট্রিবিউন।

জানা গেছে, পাকিস্তান-চীন বাস সার্ভিস নামের এ উদ্যোগের প্রথম বাস ৩ নভেম্বর লাহোর থেকে ছাড়বে। তা যাবে চীনের জিনজিয়াং-এর কাশগড়ে। নিয়মিত ভাবে চলবে এ বাস সার্ভিস। পথে সময় লাগবে দু’দিন। তার মধ্যে ভ্রমণ সময় হবে প্রায় ৩০ ঘন্টা। এর বাইরে ৪ ঘন্টা বিশ্রামের সময় থাকবে। এ ছাড়া নাস্তা, চা পান, লাঞ্চ, সন্ধ্যার চা পান ও ডিনারের জন্য নির্দিষ্ট সময়ে মোট ৫টি স্থানে বাস যাত্রা বিরতি করবে।

এ বাস লাহোর থেকে সোম, মঙ্গল, শনি ও রোববার কাশগড়ের উদ্দেশে ছেড়ে যাবে। কাশগড় থেকে লাহেরের উদ্দেশে বাস ছাড়বে মঙ্গল, বুধ, বৃহস্পতি ও শুক্রবার। বাসে একমুখী টিকেটের মূল্য ১৩ হাজার রুপি (প্রায় ১০৫ ডলার) ও রিটার্ন টিকেটের মূল্য ২৩ হাজার রুপি (১৯০ ডলার)। লাহোর ও ইসলামবাদ থেকে টিকেট বুক করা যাবে। অনলাইনেও বুকিং চলবে।

একেকটি বাসে ১৫টি আসন থাকবে। তার অর্থ দীর্ঘ ভ্রমণে যাত্রীদের জন্য পর্যাপ্ত জায়গা রাখা হয়েছে। বাস কর্তৃপক্ষের আশা যে দু’দিনের বাসযাত্রায় কোনো যাত্রী ক্লান্তি বোধ করবে না। সে সাথে এটি হবে তাদের জন্য স্মরণীয় ভ্রমণ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন