শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

খাসোগির মৃতদেহ ফেরত চাইছে তার দুই ছেলে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৮, ৩:৪৭ পিএম

প্রখ্যাত সংবাদকর্মী এবং রাজনৈতিক বিশ্লেষক জামাল খাসোগির মৃতদেহ ফিরিয়ে দেওয়ার আর্তি জানিয়েছেন তার দুই ছেলে আব্দুল্লাহ এবং সালাহ। রবিবার মার্কিন নিউজ চ্যানেল সিএনএনের কাছে দেওয়া এক সাক্ষাৎকারে তারা এ দাবি করেন। খবর পার্সটুডে।
এ বিষয়ে পার্সটুডের এক প্রতিবেদনে বলা হয়, গত মাসে তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে প্রবেশের পর খাসোগিকে নির্মমভাবে হত্যা করা হয়। সৌদি সরকার এ হত্যাকাণ্ডের দায় প্রথমে স্বীকার না করলেও পরে বিভিন্ন আন্তর্জাতিক চাপের মুখে তা স্বীকার করে নিতে বাধ্য হয়। যদিও তারা এখনো সাংবাদিক খাসোগির মৃতদেহের সন্ধান দিতে পারেনি।
সাক্ষাৎকারে খাসোগির ৩৫ বছর বয়সী পুত্র সালাহ বলেন, ‘এই মুহূর্তে আমরা তাকে মদিনার আল-বাকি কবরস্থানে আমাদের পূর্বপুরুষদের কবরের পাশে সমাহিত করতে চাই।’
সে সময় সাংবাদিক খাসোগির এ সন্তান আরও উল্লেখ করেন, ‘আমি বিষয়টি সৌদি কর্তৃপক্ষকে জানিয়েছি এবং আমি আশা করছি তারা খুব শিগগিরই আমার বাবার লাশ ফেরত দেবে।’ পরে খাসোগির ৩৩ বছর বয়সী আরেক ছেলে আব্দুল্লাহ বাবার নির্মম মৃত্যুর কথা স্মরণ করে বলেন, ‘আমি সত্যি আশা করছি তিনি কষ্ট পেয়ে মারা যাননি অথবা তাকে দ্রুতই হত্যা করা হয়েছে। একইসঙ্গে তিনি একটি শান্তিপূর্ণ মৃত্যুর সম্মুখীন হয়েছিলেন।’
সে সময় সাংবাদিক জামাল খাসোগিকে ‘চমৎকার পিতা’ উল্লেখ করে করে আব্দুল্লাহ আরও বলেন, ‘তিনি অত্যন্ত নম্র স্বভাবের মানুষ ছিলেন এবং সবাই তাকে ভালোবাসতো।’ তাছাড়া তিনি তার পিতা খাসোগিকে নিতান্ত নির্ভীক, উদার এবং একজন সাহসী লোক বলেও উল্লেখ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন