বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

হাবিপ্রবিতে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি

যৌন নির্যাতনকারী শিক্ষকের শাস্তিসহ ১২ দাবি

দিনাজপুর অফিস : | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ছাত্রীদের যৌন নির্যাতনকারী ২ শিক্ষকের স্থায়ী বহিস্কার ও শাস্তির দাবিসহ ১২ দফা দাবিতে পৃথক কর্মসূচী পালন করেছে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)’র প্রগতিশীল শিক্ষক ফোরাম ও ছাত্রলীগসহ সাধারন শিক্ষার্থীরা।
গতকাল সোমবার সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ টিএসসি চত্বর একটি বিক্ষোভ মিছিল বের করে। পরে তারা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে গিয়ে অবস্থান নেয় ও বিভিন্ন শ্লোগান দেয়। এদিকে দুপুর ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক ফোরামের ব্যানারে শিক্ষকরা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেয়। ঘন্টাব্যাপী অবস্থান কর্মসূচী চলার পরে তারা ৬ দফা দাবি বাস্তবায়নে একটি স্মারকলিপি প্রদান করেন।

সাধারন শিক্ষার্থী ও প্রগতিশীল শিক্ষক ফোরামের নেতৃবৃন্দ জানায়, সাম্প্রতিক সময়ে কিছু যৌন নির্যাতনের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের মর্যাদা স্মান করে দিয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীকে প্রতিনিয়ত অনৈতিকভাবে হয়রানীর শিকার হতে হচ্ছে। এসবের প্রতিবাদ করা হলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন বিষয়গুলোর ব্যাপারে কর্ণপাত না করে সঙ্কটের দিকে ঠেলে দিচ্ছে। তাই অনতিবিলম্বে ছাত্রীদের যৌন নির্যাতনকারী শিক্ষক ড. রমজান আলীকে স্থায়ী বহিস্কার ও শিক্ষক দীপক কুমারের শাস্তির ব্যবস্থা গ্রহণ, যৌন নির্যাতনকারীদের বাচানোর অপচেষ্টায় লিপ্ত রেজিস্ট্রারের শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ, নিয়মবর্হিভূতভাবে শিক্ষকের প্রমোশন বাস্তবায়ন, ছাত্রীদের নিরাপত্তার স্বার্থে ও আবাসন সঙ্কট নিরসনে নতুন ছাত্রী হল নির্মাণ, কোর্স ফি অর্ধেক করা ও নির্দিষ্ট সময়ের মধ্যে পরীক্ষার ফল প্রকাশ, ক্লাশ-পরীক্ষা সঙ্কট নিরসনে শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী নিয়োগ প্রদানসহ বিভিন্ন দাবি বাস্তবায়ন করার যুক্তি তুলে ধরেন তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন