ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

খেলাধুলা

আবাহনী-আরামবাগ মুখোমুখি আজ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ঘরোয়া ফুটবলের মৌসুম সূচক টুর্নামেন্ট ওয়ালটন ফেডারেশন কাপের গ্রুপ পর্ব শেষে আজ থেকে শুরু হচ্ছে কোয়ার্টার ফাইনালের খেলা। প্রথম পর্বের চার গ্রুপের শীর্ষ দু’টি করে মোট ৮টি দল খেলছে শেষ আটে। এরা হলো- ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন আরামবাগ ক্রীড়া সংঘ ও রানার্সআপ চট্টগ্রাম আবাহনী। ‘বি’ গ্রুপ সেরা সাইফ স্পোর্টিং ক্লাব ও রানার্সআপ টিম বিজেএমসি। ‘সি’ গ্রুপ চ্যাম্পিয়ন শেখ রাসেল ক্রীড়া চক্র ও রানার্সআপ ঢাকা আবাহনী লিমিটেড। এবং ‘ডি’ গ্রুপ চ্যাম্পিয়ন নবাগত বসুন্ধরা কিংস ও রানার্সআপ শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

গতকাল টুর্নামেন্টে বিরতি ছিল। আজ প্রথম কোয়ার্টার ফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী মুখোমুখী হবে আরামবাগ ক্রীড়া সংঘের। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল ৫টায় শুরু হবে ম্যাচটি। চ্যানেল নাইন খেলা সরাসরি সম্প্রচার করবে।

ফেডারেশন কাপের বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী নতুন মৌসুমের শুরুটা তেমন ভালো করতে পারেনি। ফেডারেশন কাপের গ্রুপ পর্বে প্রথম ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ১-০ গোলে হারালেও পরের ম্যাচেই শেখ রাসেলের বিপক্ষে তারা হারে একই ব্যবধানে। ফলে গ্রুপ রানার্সআপ হিসেবে তাদের জায়গা হয় কোয়ার্টার ফাইনালে। শেষ আটে মাঠে নামার আগে আবাহনী প্রতিজ্ঞাবদ্ধ এই পর্বে সেরাটা দেয়ার।

ম্যাচের আগে গতকাল আবাহনী কোচ জাকারিয়া বাবু বলেন,‘ কোয়ার্টার ফাইনালে আমার দলের খেলোয়াড়রা তাদের সেরাটাই দেবে। দুই ম্যাচের ভুল থেকে নিজেদের শুধরে আবাহনী এবার ভালো খেলবে।’ আরামবাগের কোচ মারুফুল হক অবশ্য প্রতিপক্ষ নিয়ে ভাবছেন না। তার কথায়,‘আমাদেরকে স্বাভাবিক খেলাটাই খেলতে হবে। আবাহনী অবশ্যই শক্তিশালী দল। তবে আমি মনে করি তাদেরকে হারানোর ক্ষমতা আছে আমার দলের।’

একই ভেন্যুতে আগামীকাল শেষ আটের দ্বিতীয় ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের প্রতিপক্ষ সাইফ স্পোর্টিং ক্লাব। শনিবার এই পর্বের তৃতীয় ম্যাচে শেখ রাসেল খেলবে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে। এবং পরের দিন শেষ কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে বসুন্ধরা কিংস ও টিম বিজেএমসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন