বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

প্যানেল মেয়র নির্বাচন সম্পন্ন

খুলনা ও সিলেট সিটি করপোরেশন

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৮, ১২:০১ এএম

খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) ও সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) প্যানেল মেয়র নির্বাচন সম্পন্ন হয়েছে। গতকাল বুধবার কাউন্সিলদের ভোটে নির্বাচিত হয়েছেন নতুন প্যানেল মেয়রবৃন্দ।
খুলনা ব্যুরো জানায়, ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আমিনুল ইসলাম মুন্না প্যানেল মেয়র-১ নির্বাচিত হয়েছেন। প্যানেল মেয়র-২ নির্বাচিত হয়েছেন ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আলী আকবর টিপু এবং তৃতীয় প্যানেল মেয়র নির্বাচিত হয়েছেন সংরক্ষিত ৫ নম্বর ওয়ার্ডের সুফিয়া রহমান শুনু। গতকাল বুধবার দুপুরে কেসিসির শহীদ আলতাফ মিলনায়তনে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ৪১ জন কাউন্সিলরের সবাই ভোট দেন। ভোট শেষে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক ফলাফল ঘোষণা করেন।
এর আগে সকালে কেসিসির দ্বিতীয় সাধারণ সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় প্যানেল মেয়রের তিনটি পদে একাধিক প্রার্থী থাকায় প্রথমে সমঝোতার চেষ্টা করা হয়। কিন্তু কোনো প্রার্থী সমঝোতা প্রস্তাবে রাজি না হওয়ায় ভোটের মাধ্যমে প্যানেল মেয়র নিবাচিত করা হয়।
সিলেট ব্যুরো জানায়, কাউন্সিলরদের ভোটে প্যানেল মেয়র-১ নির্বাচিত হয়েছেন কাউন্সিলর তৌফিক বক্স লিপন। তিনি ভোট পেয়েছেন ১৬টি। প্যানেল মেয়র-২ নির্বাচিত হয়েছেন সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর অ্যাডভোকেট রোকসানা বেগম শাহনাজ। তার প্রাপ্ত ভোট ১৪টি। অন্যদিকে কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদি ও কাউন্সিলর এবিএম জিল্লুর রহমান উজ্জ্বল সমান সংখ্যক ১৩টি ভোট পান। পরে লটারির মাধ্যমে এবিএম জিল্লুর রহমান উজ্জ্বল প্যানেল মেয়র-৩ নির্বাচিত হলেন। সাধারণ সভায় সম্প্রতি প্রয়াত মাওলানা প্রিন্সিপাল হাবিবুর রহমান ও রাজনীতিক মঈনুদ্দিন আহমদ জালাল গত ৩০ জুলাই সিসিকের চতুর্থ নির্বাচনে বিজয়ী পরিষদে কাউন্সিলর হিসেবে যুক্ত হয়েছেন ৬ নতুন মুখ। এছাড়া কয়েকজন মহিলা কাউন্সিলরও এবার প্রথম নির্বাচিত হয়েছেন। তারা প্রত্যেকেই বুধবারের সভার পর থেকে নিজেদের দায়িত্ব পালন করবেন এবং সিসিকের সকল সুযোগ-সুবিধা নেবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন