ঢাকা, শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ০৯ ফাল্গুন ১৪২৬, ২৭ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

মনোনয়ন কিনলেন অ্যাটর্নি জেনারেল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৮, ৫:৫৩ পিএম | আপডেট : ৬:০৭ পিএম, ১০ নভেম্বর, ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মুন্সীগঞ্জ-২ আসনে মনোনয়নপত্র কিনেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। দলীয় মনোনয়ন পেলে অ্যাটর্নি জেনারেল পদ থেকে পদত্যাগ করবেন তিনি। এ বিষয়ে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সাংবাদিকদের বলেন: মুন্সীগঞ্জ-২ আসনের জনগণ তাদের প্রার্থী হিসেবে আমাকে দেখতে চায়। দীর্ঘদিন ধরে এলাকার মানুষের জন্য কাজ করে এসেছি। তাদের পাশে থেকেছি। গতকাল শনিবার আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মুন্সীগঞ্জ-২ (টঙ্গীবাড়ী-লৌহজং) আসনের জন্য মনোনয়নপত্র কিনেছি। আশা করছি আমি দলীয় মনোনয়ন পাবো।
রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তার পদে থেকে নির্বাচনে অংশ নিতে আইনি কোন বাধ্যবাধকতা আছে কিনা? এমন প্রশ্নের জবাবে মাহবুবে আলম বলেন, এ পদে থেকে নির্বাচন করতে আইনি বাধা নেই। তবে আমি যদি মনোনয়ন পাই তাহলে কোনো ধরনের বিতর্কের উর্ধ্বে থাকতে অ্যাটর্নি জেনারেল পদ থেকে পদত্যাগ করব।
মনোনয়ন পাবার ব্যাপারে আপনি কতটা আশাবাদী? এ প্রশ্নে মাহবুবে আলম বলেন: আমি আশাবাদী যে আমি মনোনয়ন পাবো। কারণ, সে প্রথমবার সংরক্ষিত আসনে এমপি হয়েছিল। আর দ্বিতীয়বার পার্টির গণজোয়ারে সে এমপি হয়। তবে এবারের প্রেক্ষাপট সম্পূর্ণ ভিন্ন। এবার আমি দলীয় মনোনয়ন পেলে মুন্সীগঞ্জ-২ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচিত হব বলে শতভাগ আশাবাদী। ২০০৯ সাল থেকে অ্যাটর্নি জেনারেলের পদে থাকা মাহবুবে আলম বিগত কয়েক বছর ধরে মুন্সীগঞ্জ-২ আসনের রাজনীতিতে সক্রিয় হন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন