শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনের দায়িত্ব কমিশনকেই নিতে হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৮, ১২:৩৪ পিএম

গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনের দায়িত্ব কমিশনকেই নিতে হবে বলে জানিয়েছেন বিশিষ্টজনেরা। গতকাল সুশাসনের জন্য নাগরিক (সুজন) আয়োজিত অনুষ্ঠানে বক্তারা সব দাবি এবং প্রত্যাশা পূরণ না হলেও বিরোধীদের নির্বাচনে যাওয়ার পরামর্শ দিয়েছেন। রাজধানীর সিরডাপ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সাবেক প্রধান নির্বাচন কমিশনার এটিএম শামসুল হুদা বলেন, বিএনপি ইভিএমের বিরোধিতাসহ বেশকিছু দাবি জানিয়েছে। নির্বাচন কমিশন এসব দাবি পূরণ না করলেও দলটির নির্বাচন বয়কট করা ঠিক হবে না

তিনি বলেন, সংসদ বয়কট, নির্বাচন বয়কটের মতো ঘটনা গণতান্ত্রিক পদ্ধতি চাঙ্গা করার প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে দাবি আদায় না হলেও মাঠে থেকে নির্বাচনে অংশগ্রহণ করাই সঠিক কাজ হবে বলে মনে করেন তিনি।

তবে, গ্রহণযোগ্য দাবি আদায় না হলে বিক্ষোভ-প্রতিবাদ করে কমিশন ও সরকারের বিরোধিতা করা যায়। এক্ষেত্রে কোনো ধরনের জ্বালাও-পোড়াও বা জনগণের ক্ষতি হয় এমন কোনো কাজ করা যাবে না বলেও মত দেন সাবেক এই প্রধান নির্বাচন কমিশনার। বিতর্ক ও বিরোধিতা সত্ত্বেও নির্বাচনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন ইভিএমের ব্যবহারে কমিশনের সিদ্ধান্তের সমালোচনা করেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Billal Hosen ১১ নভেম্বর, ২০১৮, ২:২২ পিএম says : 0
প্রতিটি কাজের জন্য পরকালে জবাবদিহি করতে হবে এই কথাটা যদি মনে থাকে এবং বিস্বাস রাখে যে আমি এবং আমাদেরকে জবাব দিতে হবে তাহলে সুস্থ নির্বাচন করা সম্ভব। আমরা আহ্বান জানাই নির্বাচন কমিশনকে, মাননীয় নির্বাচন কমিশন আপনি একটা ভালো নির্বাচন দেন। 1.যারা ঈমান আনে এবং সৎ কাজ করে তাদের জন্য রয়েছে নেয়ামত ভরা জান্নাত। (সূরা লুকমান আয়াত – ৮) 2. যারা মন্দ কাজ করে , তারা কি মনে করে যে , তারা আমার হাত থেকে বেঁচে যাবে ? তাদের ফায়সালা খুবই মন্দ। (সূরা আন কাবুত : ৪)
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন