বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামে আয়কর মেলা শুরু কাল

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

সারাদেশের মতো চট্টগ্রামেও আগামীকাল মঙ্গলবার থেকে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী আয়কর মেলা। নগরীর জিইসি কনভেশন সেন্টারে ওইদিন সকাল ১০টায় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন মেলার উদ্বোধন করবেন। গতকাল রোববার আগ্রাবাদস্থ আয়কর কার্যালয়ে সংবাদ সম্মেলনে মেলার বিভিন্ন দিক তুলে ধরেন আয়কর বিভাগ চট্টগ্রামের কর্মকর্তারা।

চট্টগ্রাম কর অঞ্চল-১ এর কমিশনার ও মেলার সমন্বয়ক মো. মোতাহের হোসেন লিখিত বক্তব্যে বলেন, মেলার মাধ্যমে কর বিভাগের সঙ্গে জনসম্পৃক্ততা বৃদ্ধি ছাড়াও করদানে উৎসাহ বাড়বে। এবার মেলায় ৪৫টি বুথ থেকে করদাতারা সেবা নিতে পারবেন। রিটার্ন জমা দেওয়ার পর করদাতাকে ট্যাক্স কার্ড প্রদান করা হবে। এছাড়া মেলায় ই-পেমেন্ট সুবিধা থাকবে। মেলা চত্বরে সোনালী, জনতা ও বেসিক ব্যাংকের বুথ থাকবে। সেখানে আয়কর জমা দেওয়া যাবে।
কর কমিশনার বলেন, ২০১০ সাল থেকে নিয়মিত আয়কর মেলা আয়োজন করা হচ্ছে। ২০১০ সালের মেলায় ১৪ হাজার ৩৩০টি আয়কর রিটার্ন জমা পড়ে। রাজস্ব আদায় হয় ৪০ কোটি ১২ লাখ ২১ হাজার ৮২৪ টাকা। গত বছর মেলায় ৩২ হাজার ৯৮৪টি আয়কর রিটার্ন জমা পড়ে। এতে আদায় হয় ৫২৯ কোটি ৭০ হাজার ৯৮১ টাকা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, চট্টগ্রামের কর অঞ্চল সমূহের অধীনে কক্সবাজার, রাঙ্গামাটি, বান্দরবান, খাগড়াছড়ি পার্বত্য জেলায় চারদিনব্যাপী আয়কর মেলা অনুষ্ঠিত হবে। এছাড়াও চট্টগ্রামের মীরসরাই, আনোয়ারা, পটিয়া, লোহাগাড়া, চন্দনাইশ, রাউজান, হাটহাজারী, বোয়ালখালী ও সাতকানিয়া উপজেলা এবং কক্সবাজার জেলার চকরিয়া, রামু ও টেকনাফে একদিনের ভ্রাম্যমাণ আয়কর মেলা ও চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড উপজেলার দুইদিনের আয়কর মেলার আয়োজন করা হয়েছে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কর কর্মকর্তা হারুন উর রশিদ, নাজমুল করিম, লুৎফর আজিম, মামুনুর রহমান ও মফিজ উল্লাহ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন