ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

তথ্যভিত্তিক সংবাদ পরিবেশন করুন

মতবিনিময়ে ব্যুরো ও আঞ্চলিক প্রধানদের উদ্দেশে ইনকিলাব সম্পাদক

ইনকিলাব রিপোর্ট | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

মাঠ চষে বাস্তব তথ্যভিত্তিক সংবাদ পরিবেশনের নির্দেশ দিলেন দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন। ব্যুরো ও আঞ্চলিক প্রধানদের সাথে এক মতবিনিময় সভায় এ নিদের্শনা দিয়ে ইনকিলাব সম্পাদক বলেন, চলমান রাজনৈতিক মুহূর্ত দেশ ও জাতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। সে কারণে সংবাদে তথ্যের বস্তুনিষ্ঠতা অপরিহার্য। তাই সঠিক তথ্য তুলে ধরার প্রয়াসে আপনাদের মনোযোগী হতে হবে। এ ক্ষেত্রে ইনকিলাবের ব্যুরো ও আঞ্চলিক প্রধানগণ দক্ষতা, প্রজ্ঞা ও অভিজ্ঞতায় অনন্য।
গতকাল বুধবার বেলা ২টায় এ মতবিনিময় সভা দৈনিক ইনিকলাব ভবনে অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ব্যুরো ও আঞ্চলিক প্রধানগণ বিভিন্ন বিষয়ের পাশাপাশি চলমান ভোট রাজনীতির স্থানীয় চিত্র তুলে ধরেন। ইনকিলাব সম্পাদক সংশ্লিষ্টদের বক্তব্য গভীর মনোযোগ সহকারে শোনেন। এরপর তিনি সকলের উদ্দেশে বলেন, দেশের বিভিন্ন পর্যায়ে দৈনিক ইনকিলাব এর সাথে সংশ্লিষ্টরা অবশ্যই দেশ ও জাতির স্বার্থে কাজ করেন। সে কারনে তাদের দায়িত্বশীলতার বিকল্প নেই। সর্তকতার সাথে সেই দায়িত্ব পালনে সকলকে সচেষ্ট থাকতে হবে। সাধারন মানুষের ভাষা বুঝে কাজ করতে হবে। তাদের স্বার্থবিরোধী খারাপ মানুষ বা গোীষ্ঠর অপকর্ম কলমের মাধ্যমে তুলে ধরার নৈতিক শক্তি আপনাদের অর্জন করতে হবে। এজন্য দরকার সঠিক তথ্য লাভের নিশ্চয়তা। একারনে মানুষের কাছে পৌঁছতে হবে আপনাদের। তিনি বলেন, দৈনিক ইনকিলাব কোন অপশক্তির সাথে কখনো আপোষ করেনি। অপশক্তি মোকাবেলা করতে হলে প্রয়োজন গণমানুষের সাথে গভীর ও নিবিড় যোগাযোগ। জনগনের জাগ্রত ভাষা সঠিকভাবে তুলে ধরতে পারলেই অপশক্তি সমূলে তলিয়ে যাবে।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম ব্যুরো প্রধান ও বিশেষ সংবাদদাতা শফিউল আলম, যশোর ব্যুরো প্রধান ও বিশেষ সংবাদদাতা মিজানুর রহমান তোতা, রাজশাহী ব্যুরো প্রধান রেজাউল করিম রাজু, বরিশাল ব্যুরো প্রধান নাসিম-উল আলম, কক্সবাজার ব্যুরো প্রধান শামসুল হক শারেক, নোয়াখালি ব্যুরো প্রধান আনোয়ারুল হক আনোয়ার, বগুড়া ব্যুরো প্রধান মহসিন আলী রাজু ময়মনসিংহ ব্যুরো প্রধান মো: শামসুল আলম খান, দিনাজপুর আঞ্চলিক প্রধান মাহফুজুল হক আনার, সিলেট ব্যুরো প্রধান ফয়সাল আমীন, খুলনা ব্যুরো প্রধান আবু হেনা মুক্তি প্রমুখ।
এছাড়া মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ক্রীড়া সম্পাদক ও ব্যুরোসমূহের উপদেষ্টা রেজাউর রহমান সোহাগ, বার্তা সম্পাদক সাকির আহমদ, প্রধান নিউজ কো-অর্ডিনেটর মো: হাফিজুর রহমান, সহকারী সম্পাদক মুন্সি আব্দুল মান্নান, সহকারী সম্পাদক উবায়দুর রহমান খান নদভী, নগর সম্পাদক স্টালিন সরকার, প্রধান প্রতিবেদক নূরুল ইসলাম, বিশেষ সংবাদদাতা রফিক মুহাম্মদ ও চীফ কোঅর্ডিনেটর রবিউজ্জামান প্রমুখ।
এদিকে, দৈনিক ইনকিলাব এর দৃষ্টি নন্দন ও সাবলীল মোবাইল অনলাইন নিউজ ভার্সন চালু করায় ব্যুরো ও আঞ্চলিক প্রধানদের পক্ষ থেকে নির্বাহী পরিচালক ফাহিমা বাহাউদ্দীনকে কৃতৃজ্ঞতা ও ধন্যবাদ জানান চট্টগ্রাম ব্যুরো প্রধান ও বিশেষ সংবাদদাদা শফিউল আলম। একই সাথে সম্পাদক এ এম এম বাহাউদ্দীনকেও ধন্যবাদ জানানো হয়।
দৈনিক ইনকিলাবের মোবাইল ভার্সন উদ্বোধন
দৈনিক ইনকিলাব পত্রিকার মোবাইল ভার্সন উদ্বোধন করা হয়েছে। দৈনিক ইনকিলাবের সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের উপস্থিতিতে তার কক্ষে গতকাল বুধবার এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে এই অনলাইন উদ্বোধন করেন দৈনিক ইনকিলাবের নির্বাহী পরিচালক ফাহিমা বাহাউদ্দীন। এখন থেকে https://www.m.dailyinqilab.com ইউআরএল এ এই মোবাইল সাইট দেখা যাবে। তবে মোবাইল ডিভাইসে অটোম্যাটিক্যালি এই সাইট দেখা যাবে। মোবাইল সাইটের কারণে এখন থেকে দৈনিক ইনকিলাবের ওয়েবসাইট অনেক দ্রুত মোবাইলে লোড হবে। এতে পাঠকদের সময় ও ডাটা খরচ অনেক হ্রাস পাবে। একই সাথে সাইটটি ইউজার ফ্রেন্ডলি করতে সর্বশেষ টেকনোলজি ব্যবহার করা হয়েছে।
মোবাইল ভার্সন উদ্বোধনের সময় আরো উপস্থিত ছিলেন দৈনিক ইনকিলাবের স্পোর্টস এডিটর রেজাউর রহমান সোহাগ, সহকারী সম্পাদক মেহেদী হাসান পলাশ আইটি বিভাগের প্রধান সৈয়দ আহসানুর রহমান গালিব, ব্যুরো প্রধানগণ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
Liaqat Hossen ১৫ নভেম্বর, ২০১৮, ১২:৩৬ এএম says : 0
দৈনিক ইনকিলাবে দৃষ্টিনন্দন ও সাবলীল মোবাইল অনলাইন নিউজ ভার্সন চালু করার পরিপ্রেক্ষিতে ইনকিলাবের নির্বাহী পরিচালক ফাহিমা বাহাউদ্দীন এবং একই সাথে সম্পাদক এ এম এম বাহাউদ্দীন সাহেবকে অভিনন্দন এবং ধন্যবাদ জানাচ্ছি।
Total Reply(0)
Mohammad Shah Alam ১৫ নভেম্বর, ২০১৮, ২:২১ এএম says : 0
আমার প্রিয় পত্রিকা। সত্য কথা বলে, ইসলামের কথা বলে
Total Reply(0)
রাকিব হাসান ১৫ নভেম্বর, ২০১৮, ২:২২ এএম says : 0
Nice Direction
Total Reply(0)
Kazi anas ১৫ নভেম্বর, ২০১৮, ২:২৩ এএম says : 0
ভালো নির্দেশনা
Total Reply(0)
Saiful Islam ১৫ নভেম্বর, ২০১৮, ২:২৪ এএম says : 0
সম্পাদকের জন্য শুভ কামনা
Total Reply(0)
গাজী ১৫ নভেম্বর, ২০১৮, ২:২৪ এএম says : 0
We love Inqilab
Total Reply(0)
Mohammed Shah Alam Khan ১৬ নভেম্বর, ২০১৮, ৯:৪৬ পিএম says : 0
দৈনিক ইনকিলাব পত্রিকার সম্পাদক বাহাউদ্দীন সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। ইনকিলাব পত্রিকা সবার কাছে পৌছানোর জন্যে মোবাইল ভার্সন উদ্বোধন করে তিনি এক যুগান্তকারি পদক্ষেপ নিয়েছেন। আমি আমাদের (মুক্তিযোদ্ধাদের) পক্ষ থেকে তার এই প্রচেষ্টাকে স্বাগত জানাচ্ছি। সেই সাথে আমি কানাডা বাংলাদেশ ফ্রেন্ডশীপ সোসাইটির পক্ষ থেকেও তার এই প্রচেষ্টাকে স্বাগত জানাচ্ছি। আমি আরো আশা করছি ওনার এই অপশক্তিকে দমন করার প্রচেষ্টায় বাংলাদেশ সরকার ওনার পাশে থেকে সর্বপ্রকার সাহায্য ও সহযোগিতা করে যাবে। আমি ওনার পত্রিকার একজন নিয়মিত মন্তব্যকারী হিসাবে সমমনা সবার পক্ষ থেকে আরো দোয়া করছি আল্লাহ্‌ ওনাকে বাংলাদেশের অপশক্তিদের মুখোশ উন্মোচন করার জন্যে অসীম শক্তি ও দীর্ঘায়ু সহ সুসাস্থ দান করুন। আমিন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন