বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সিলেট মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রথম ভিসি ডা. মোর্শেদ

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রথম ভিসি মনোনিত হয়েছেন সিলেট ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ এবং বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের (বিএমএ) সহ সভাপতি ডা. মোর্শেদ আহমদ চৌধুরী।
গতকাল বুধবার প্রেসিডেন্ট আব্দুল হামিদের অনুমতিক্রমে স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে দেশের চতুর্থ সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রথম ভিসি হিসেবে ডা. মোর্শেদ আহমদ চৌধুরীকে দায়িত্ব দেওয়া হয়।
অধ্যাপক ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী ২০ নভেম্বর ১৯৬০ সালে জকিগঞ্জ উপজেলায় জন্মগওহণ করেন। তিনি জকিগঞ্জ হাইস্কুল থেকে এসএসসি এবং রাজধানী ঢাকার নটরডেম কলেজে থেকে এইচএসসি পাশ করেন। এরপর সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন। তিনি মেডিকেলটির ১৬ তম ব্যাচের ছাত্র ছিলেন।
তিনি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের গাইনী এন্ড অবস বিভাগের বিভাগীয় প্রধান। ২০১৪ সাল হতে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অব মেডিসিন এর ডিন পদে দায়িত্ব পালন করে আসছেন।
এছাড়াও অধ্যাপক ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সদস্য এবং অবস্টেট্রিকাল এন্ড গাইনোকোলজিকাল সোসাইটি অব বাংলাদেশ এর সিলেট বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন