ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

খেলাধুলা

দিনের প্রথম উইকেট মুস্তাফিজের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৮, ১১:১১ এএম


আগের দিনের ২ উইকেটে ৭৬ রান নিয়ে পঞ্চম দিন শুরু করা জিম্বাবুয়ের তৃতীয় উইকেট তুলে নিয়েছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। তিন নম্বরে নামা শন উইলিয়ামস ব্যক্তিগত ১৩ রানে মোস্তাফিজের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন। সিরিজ বাঁচাতে ও মিরপুর টেস্টে জিততে আর ৭ উইকেট চাই টাইগারদের।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৩ উইকেটে জিম্বাবুয়ের সংগ্রহ ১০২ রান। ব্যাট করছেন ব্রেনডন টেইলর (১৭*) ও সিকান্দার রাজা (১*)।

বুধবার ৪৪০ রানের লিড নিয়ে নিজের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। এদিন শুরুর ঘণ্টায় ৪ উইকেট হারিয়ে ধাক্কা খেলেও মাহমুদউল্লাহ ও মোহাম্মদ মিঠুনের দৃঢ়তায় বড় রানে ভিত্তি পায় বাংলাদেশ।

পঞ্চম উইকেট জুটিতে অধিনায়কের সাথে ১১৮ রানের জুটি গড়ে আউট হন মিঠুন। ১১০ বল খেলে ৬৭ রান করেছেন তিনি। তার আউটের পর অবশ্য দ্রুতই ফিরে যান আরিফুল হক। আগের ইনিংসে হাফ সেঞ্চুরি করা মিরাজ এ ইনিংসে যোগ্য সঙ্গ দেন মাহমুদউল্লাহর। অবিচ্ছিন্ন এই জুটিতে আসে ৭৩ রান।

এদিন দলের বিপর্যয়ে রুখে দাঁড়ানো মাহমুদউল্লাহ টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরিটি তুলে নেন। লড়াকু এই ইনিংসটি খেলেছেন তিনি ১২২ বলে। মেরেছেন ৪টি চার ও ২টি ছক্কা। সেঞ্চুরি করেই ইনিংস ঘোষণা দেন তিনি। বাংলাদেশের স্কোর তখন ৬ উইকেটে ২২৪ রান। মিরাজ অপরপ্রান্তে অপরাজিত ছিলেন ২৭ রানে।

এরপর ব্যাট করতে নেমে জিম্বাবুয়ের দুই ওপেনার শেষ বিকেলে পাল্টা লড়াইয়ের ইঙ্গিতই দিচ্ছিলেন। তবে মাসাকাদজাকে আউট করে সেই জুটি ভাঙেন মিরাজ। ব্যক্তিগত ২৫ রানে মিরাজের বলে মুমিনুল হককে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন জিম্বাবুয়ের অধিনায়ক। অন্যপ্রান্তে চারিও দুর্দান্ত ব্যাটিং করে যাচ্ছিলেন। কিন্তু ব্যক্তিগত ৪৩ রানের মাথায় তাইজুলের এলবিডাব্লুর ফাঁদে পড়েন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন