ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

হামাসের সঙ্গে অস্ত্র বিরতি চুক্তির প্রতিবাদে ইসরাইলি প্রতিরক্ষামন্ত্রীর পদত্যাগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৮, ৩:৩০ পিএম

ফিলিস্তিনে ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের সঙ্গে অস্ত্র বিরতি চুক্তির প্রতিবাদে ব্যর্থ হয়ে পদত্যাগ করেছেন ইসরাইলের প্রতিরক্ষামন্ত্রী অ্যাভিগডোর লিবারম্যান। গতকাল বুধবার তিনি ইসরাইলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহুর কাছে পদত্যাগপত্র জমা দেন। পদত্যাগপত্রে অ্যাভিগডোর উল্লেখ করেন, গাজা সংঘাতের কারণে এ সিদ্ধান্ত নিয়েছেন তিনি। খবর আল-জাজিরা।
আলজাজিরার এক প্রতিবেদন থেকে জানা যায়, মঙ্গলবার (১৩ নভেম্বর) মিসরের মধ্যস্ততায় হামাসের সঙ্গে অস্ত্রবিরতি চুক্তি করেছে ইসরায়েল। এরই প্রেক্ষিতে বুধবার জেরুজালেমে সাংবাদিকদের তিনি জানান, সরকারের বিশ্বস্ততা নিয়ে যতদিন কাজ করা সম্ভব ছিল আমি করেছি। কিন্তু শেষ পর্যন্ত আমি ব্যর্থ। তিনি আরও বলেন, ‘গত সপ্তাহে ইসরাইল গাজায় ১৫ মিলিয়ন মার্কিন ডলার দেওয়ার জন্য কাতারকে অনুমতি দিয়েছিল। কাতার থেকে যে ১৫ মিলিয়ন মার্কিন ডলার স্যুটকেসে বহন করে গাজা স্ট্রিপে নেওয়া হয়েছিল সেগুলো পাওয়ার পর কী হবে?’ ইসরাইলি প্রতিরক্ষামন্ত্রী আরও বলেন, ‘এক কথায় আমরা আসলে সন্ত্রাসীদের অর্থ প্রদান করছি।’
উল্লেখ্য, গত ১১ নভেম্বর গাজা সীমান্তে ইসরায়েল ও ফিলিস্তিনিদের মধ্যে হামলা ও সহিংসতায় আটজন নিহত হয়েছেন। এ হামলায় হামাসের শীর্ষ স্থানীয় এক কমান্ডারসহ সংগঠনটির বেশ কিছু নেতা নিহত হন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন